২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঈশ্বরগঞ্জে জনগণের মুখোমুখি হলেন এমপি প্রার্থীরা

-

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জনগণের মুখোমুখি হলেন ময়মনসিংহ-৮ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী ছয় প্রার্থী। এসময় তারা ভোটারদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সেই সাথে তুলে ধরেছেন নিজেদের পরিকল্পনার কথা, যা তারা নিবার্চিত হওয়ার পর বাস্তবায়ন করতে চান।

আজ শুক্রবার বেলা ১১টায় ঈশ্বরগঞ্জ বিশ্বেশ্বরী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সুশাসনের জন্য নাগরিক সুজন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখা জনগণের মুখোমুখি অনুষ্ঠানটি আয়োজন করে।

অনুষ্ঠানে মহাজোটের প্রার্থী ফখরুল ইমাম এমপি বলেন, আমি এলাকার প্রার্থী হিসেবে অতীতে যেভাবে মানুষের চাহিদা পূরণে কাজ করেছি, ভবিষতেও সেভাবে পাশে থাকতে চাই। এ উপজেলায় বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, এ উপজেলার রাজিবপুর-উচাখিলার চররামমোহনে একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠিত হচ্ছে যা এ এলাকার বেকার সমস্যা দূর ও অর্থনৈতিক সমৃদ্ধি বাড়াবে।

ঐক্যফ্রন্টের প্রার্থী এ.এইচ.এম খালেকুজ্জামান তার বক্তব্যে বলেন, জীবনের অনেকটা সময় বিভিন্ন কর্মক্ষেত্রে পার করেছি। আপনারা খোঁজ নিয়ে দেখেন সেখানে দুর্নীতি আছে কিনা। আমি নির্বাচিত হলে, প্রথমে দুর্নীতিমুক্ত ঈশ্বরগঞ্জ গড়ব। তারপর অবকাঠামোগত উন্নয়ন প্রাধান্য পাবে। মাদক ও বেকারমুক্ত ঈশ্বরগঞ্জ গড়ে তুলতে সকলের কাছে দোয়া, সহযোগিতা ও ধানের শীষে ভোট চান তিনি।

এলডিপি প্রার্থী এম.এ বাশার তার বক্তব্যে বলেন, তিনি এ উপজেলায় শিল্প প্রতিষ্ঠান করে বেকারমুক্ত করবেন, একটি আধুনিক হাসপাতাল করে জনগণের স্বাস্থ্যসেবায় অবদান রাখবেন, প্রতিটি ইউনিয়নে কৃষকদের নিয়ে কৃষিক্লাব গঠন করে মাঠ পর্যায়ে কৃষকদের কৃষি উন্নয়নমূলক পরামর্শসহ দারিদ্র্যমুক্ত করবেন। আলোকিত ঈশ্বরগঞ্জ গড়তে তিনি সকলের সহযোগিতা চান ও ছাতা প্রতীকে ভোট চান।

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মুফতি হাবিবুল্লাহ বলেন, স্বাধীনতার ৪৭ বছরে অনেক রাজনৈতিক দলকেই ভোট দিয়ে জনগণ পরীক্ষা করেছে। যখন যে সরকার এসেছে প্রতিটি সরকারের শাসনামল দুর্নীতিমুক্ত না হয়ে আরো গতি পেয়েছে দুর্নীতি। এদেশকে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত করতে হলে এমন প্রার্থীকে ভোট দিন যে প্রার্থীর দলে কোনো দুর্নীতিবাজ, সন্ত্রাস ও মাদকাসক্ত নেই। হাতপাখায় ভোট দিলে সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত হবে ঈশ্বরগঞ্জ।

বাংলাদেশ মুসলিমলীগ প্রার্থী সাইফ উদ্দিন আহমেদ মনি তার বক্তব্যে বলেন, স্বাধীনতার পর থেকেই দীর্ঘ রাজনৈতিক জীবনে আমি সবসময় দুর্নীতির প্রতিবাদ করে যাচ্ছি। দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে গিয়ে বার বার কারাবন্দি হয়েছি। আমৃত্যু ওই দুর্নীতির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবো।

ন্যাশনাল পিপলস পার্টি আব্দুল আল মামুন তার বক্তেব্যে বলেন, তিনি তরুন সমাজকে কাজে লাগিয়ে এ উপজেলায় উন্নয়নের জোয়ার সৃষ্টি করতে চান। শিক্ষা, স্বাস্থ্য ও অবকাঠামোগত উন্নয়নে তিনি ভূমিকা রাখতে চান। আম প্রতীকে ভোট দিয়ে সহযোগিতা করতে ভোটারদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে সুজনের উপজেলা কমিটির সম্পাদক নীলকণ্ঠ আইচ মজুমদারের সঞ্চালনায় স্বাগতিক বক্তব্য রাখেন সুজনের উপজেলা কমিটির সভাপতি সাইফুল ইসলাম তালুকদার।

তবে এই আসনের আরেক স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমনের প্রার্থিতা আদালত কর্তৃক স্থগিত হওয়ায় অনুষ্ঠানে অংশ নেননি তিনি। অনুষ্ঠান চলাকালে উপস্থিত জনগণের মধ্য থেকে প্রত্যেক প্রার্থীকে তিনটি করে প্রশ্ন করা হয় এবং এর উত্তর দেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। পরে মঞ্চে উপস্থিত ছয় প্রার্থী একে অপরের হাতে হাত রেখে অঙ্গীকার করেন নির্বাচিত হলে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত ঈশ্বরগঞ্জ উপহার দেবেন তারা। এবং আচরণবিধি মেনে তারা নির্বাচন করবেন। এ সময় তারা নানা প্রতিশ্রুতি দিয়ে সুজনের অঙ্গীকারনামা কাগজে স্বাক্ষর করেন।


আরো সংবাদ



premium cement