২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গৌরীপুরে বিএনপির অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা : গ্রেফতার ৩

বাদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
-

ময়মনিসংহের গৌরীপুরে বিএনপির অর্ধশত নেতাকর্মীকে আসামি করে মামলা করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধূ ভূষণ দাস।

এ মামলায় মঙ্গলবার গৌরীপুর থানা পুলিশ উপজেলা সদর থেকে ময়মনিসংহ জেলা উত্তর যুবদলের সিনিয়র সহসভাপতি মুহাম্মদ মাহফুজুর রহমান, উপজেলা ছাত্রদলের সিনিয়ন যুগ্ম সাধারণ সম্পাদক এমএ বাশার ঝুলন ও পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ মামুনকে গ্রেফতার করে। আজ বুধবার তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন- গৌরীপুর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক চেয়ারম্যান হাবিবুল ইসলাম খান শহীদ, যুগ্ম আহবায়ক ও সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম তালুকদার, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আকবর আনিছ, উত্তর জেলা যুবদলের সভাপতি শামছুল হক ভিপি সামছু, যুবদল নেতা সৈয়দ তৌফিকুল ইসলাম, ছাত্রদলের কন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নাছির উদ্দীন রুমন, উত্তর জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবকদল নেতা বদরুল ইসলাম মামুন, শরিফ, জাকারিয়া, মাহাবুব, উপজেলা ছাত্রদল নেতা ঝুলন, রুবেলসহ ২৪ জন। এছাড়া ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, মামলায় অভিযুক্ত সকল নেতাকর্মীই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনের বিএনপির মনোনীত প্রার্থী (ধানের শীষ) প্রকৌশলী এম ইকবাল হোসাইনের নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত। তাদের নিয়ে প্রতিনিয়ত তিনি গণসংযোগ করছেন। মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয় থেকে নির্বাচনী মিটিং শেষে বাসায় ফেরার পথে শহরের মধ্য বাজার ও বালিকা বিদ্যালয় সড়ক থেকে পুলিশ ওই দুইজনকে গ্রেফতার করে। এ ঘটনার পর থেকে বিএনপির (ধানের শীষ সমর্থক) নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কে আছেন। তবু গ্রেফতার এড়াতে তারা সর্তক অবস্থানে নির্বাচনী মাঠে আছেন।

বিএনপি মনোনীত প্রার্থী ইকবাল হোসাইন বলেন, বিএনপির গণজোয়ার দেখে আওয়ামী লীগ দিশেহারা হয়ে পড়েছে। তাই নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে ভোটারদের মনে ভীতি সঞ্চার করছে। তিনি নেতাকর্মীদের নামে মিথ্যা গায়বী মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, ১৬ ডিসেম্বর ডৌহাখলা ইউনিয়নে একটি মোটরসাইকেল পোড়ানোর অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধূ ভূষণ দাসের একটি অভিযোগের ভিত্তিতে ওই মামলাটি রজু করা হয়। গ্রেফতারকৃতদের ওই মামলায় আটক করে আদালতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement