২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
অ্যাড. হেলালের বাসায় অভিযান

বরিশালে বিএনপি-জামায়াতের ১৫ নেতাকর্মী আটক

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের উপর হামলার প্রতিবাদে বরিশালে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন অ্যাডভোকেট আলী হায়দার বাবুল - নয়া দিগন্ত

নির্বাচনকে সামনে রেখে বরিশাল জেলা ও মহানগর বিএনপি-জামায়াতের ১৫ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব নেতাকর্মীকে আটক করা হয়।

আটককৃত নেতাকর্মীরা হলেন, বরিশাল পূর্ব জেলা জামায়াতের নেতা সাইফুর রহমান, কর্মী শাহ আলম জমাদ্দার, হুমায়ুন কবির, মাহবুবুর রহমান, ফিরোজ আলম ও মোঃ মোজাম্মেল হক। তাদেরকে নগরীর সিএন্ডবি রোড এলাকা থেকে আটক করা হয়।

অপরদিকে বরিশাল নগরীর বিমানবন্দর ও বন্দর থানা থেকে আরো ৩ জন জামায়াত কর্মীকে আটক করে পুলিশ। তারা হলেন মোঃ ফিরোজ, মোঃ রাকিব হোসেন ও মাওলানা ইমাম হাসান।

তাছাড়া আটককৃত বিএনপি নেতাকর্মীরা হলেন সেকেন্দার মামুন, মোঃ মন্টু ও মশিউর রহমান রিয়াজ,২৯নং ওয়ার্ড ছাত্রদলের যুগ্ম-আহবায়ক রেদোয়ান খান, বিএনপি কর্মী হুমায়ুন কবির সেলিম ও রাসেলসহ আরো ২জন। তাদেরকে ধানের শীষের পোস্টার লাগানোর সময় আটক করে পুলিশ।

এছাড়াও বরিশাল মহানগর জামায়াতের আমীর ও বরিশাল ২০দলীয় জোটের সদস্য সচিব অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলালের বাসায় সোমবার গভীর রাতে অভিযান চালায় পুলিশ।

এদিকে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের আটক ও মহানগর জামায়াত আমীরের বাসায় পুলিশি অভিযানের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও বরিশাল সদর আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরোয়ার।

তিনি বলেন, ২০দলীয় জোটের নেতাকর্মীদের মনে ভীতি সঞ্চার করতেই তাদের গ্রেফতার করা হয়েছে। তিনি আরো বলেন, সিইসি বলেছেন- তফসিলের পর কাউকে ওয়ারেন্ট ছাড়া গ্রেফতার করা হবে না। কিন্তু বরিশালে আটক জামায়াতের এসব নেতাকর্মীদের কারো নামেই কোনো ওয়ারেন্ট নেই। বরিশালের এই ঘটনার মাধ্যমে আবারো প্রমাণিত হলো- পুলিশের কাছে সিইসির কথার কোনো মূল্য নেই। মূলত পুলিশ এখনো চলছে আওয়ামী লীগের কথা মতো। তিনি অবিলম্বে আটক জামায়াত নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

বরিশাল জেলা ও মহানগর জামায়াতের নেতাকর্মীদের আটকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশাল মহানগর জামায়াতের আমীর অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলাল, সেক্রেটারি জহির উদ্দিন মুহাম্মদ বাবর, পূর্ব জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবদুল জব্বার, সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমানসহ জামায়াত নেতৃবৃন্দ।

বিবৃতিতে তারা বলেন, কোনো প্রকার ওয়ারেন্ট ছাড়া জামায়াত নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে প্রমাণিত হলো নির্বাচনে কোনো লেভেল প্লেয়িং ফিল্ড নেই। সিইসি তার কথা রাখতে পারেননি। অবিলম্বে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তারা।

বরিশালে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের বিক্ষোভ
এদিকে, জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় সদস্য সচিব ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ৬ বারের নির্বাচিত সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন এবং বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্য আবদুর রহমান চোকদারের উপর হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আইনজীবীরা।

মঙ্গলবার দুপুরে বরিশাল আইনজীবী সমিতি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের বরিশাল জেলা আহবায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল।

প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন বরিশাল আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিকুর রহমান লিংকন, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট মহসিন মন্টু, অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু, অ্যাডভোকেট নাজিম উদ্দিন আহমেদ পান্না, অ্যাডভোকেট শাহ আমিনুল ইসলাম, অ্যাডভোকেট আকতার হোসেন মেবুল, অ্যাডভোকেট মাহমুদ হোসাইন আল মামুন প্রমুখ।

সমাবেশ শেষে আদালত চত্বরে বিক্ষোভ মিছিল করেন আইনজীবীরা।


আরো সংবাদ



premium cement