২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আওয়ামী লীগ বিএনপির পথসভায় ১৪৪ ধারা জারি

আওয়ামী লীগ বিএনপির পথসভায় ১৪৪ ধারা জারি - ছবি : নয়া দিগন্ত

শেরপুর ৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে শ্রীবরদীর ভারেরা উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর পথসভা আহবানে উভয় দলে উত্তেজনায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বুধবার বিকেল ৪টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা এ আদেশ দেন। পরে পুলিশ ঘটনাস্থলে এলে উভয় দলের পথসভা বন্ধ করে দেয়া হয়।

দলীয় সূত্রে জানা যায়, বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী মাহমুদুল হক রুবেল ভারেরা উচ্চ বিদ্যালয় মাঠে বুধবার বিকাল ৩টায় পথসভার আয়োজন করেন। অপরদিকে আওয়ামী লীগের উদ্যোগে একই স্থানে পথসভার আহবান করা হয়। এনিয়ে উভয় দলের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধর ঘটনাস্থলে ১৪৪ ধারা জারি করেন। এতে পন্ড হয় উভয় দলের পথসভা।

বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী মাহমুদুল হক রবেল জানান, পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে পথসভার আহবান করা হয়। আমাদের পথসভা বানচাল করতে আওয়ামী লীগ একই স্থানে পথসভার আয়োজন করে। 

অপরদিকে গোসাইপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহাঙ্গির আলম জানান, আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থী এমপি একেএম ফজলুল হকের সম্মতিক্রমে এখানে পথসভার আয়োজন করা হয়। পুলিশ এসে সভা বন্ধ করে দেয়।

থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার জানান, ১৪৪ ধারা জারি করায় নিরাপত্তার স্বার্থেই পথসভা বন্ধ করে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সেঁজুতি ধর জানান, একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি পথসভার আয়োজন করায় উভয় দলের মধ্যে সংঘর্ষের আশংকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল