২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কবর খুড়ে ১১টি কঙ্কাল চুরি!

নালিতাবাড়ী উপজেলার এই কবরস্থান থেকে এক রাতে ১১টি কঙ্কাল চুরি করা হয় - নয়া দিগন্ত

শেরপুরের নালিতাবাড়ীতে আবারও কবর খুড়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। তাও আবার একটি বা দুইটি নয়, ১১টি। গত সোমবার রাতের কোনো এক সময় উপজেলার বারমারী এলাকার দক্ষিণ আন্ধারুপাড়া ঈদগাঁ মাঠ সংলগ্ন সামাজিক কবরস্থানে কঙ্কাল চুরির এই ঘটনাটি ঘটে।

গতকাল মঙ্গলবার সকালে আন্ধারুপাড়া গ্রামের আমির উদ্দিন তার মায়ের কবর জিয়ারত করতে গিয়ে কঙ্কাল চুরির ঘটনার সন্ধান পান। এসময় তার মায়ের লাশের কঙ্কালসহ মোট ১১টি কবর খুড়ে কঙ্কাল চুরি হওয়ার ঘটনা দেখতে পান।

আমির উদ্দিন জানান, চুরি হওয়া লাশের কঙ্কালগুলো হলো- আব্দুল হাই, আকমল হোসেন, আব্দুল কাদির, জবান আলী, আছিয়া বেগম, মকবুল হোসেন, শহর ভানু, ইব্রাহিম, হাছেন আলী, খতবুন নেছা ও জরিতন বেগমের।

শেকেরকুড়া গ্রামের জালাল উদ্দিন বলেন, সুচতুর চোরচক্র কবরের এক পাশের বেড়া খুলে মাত্র ৩/৪টি বাঁশের টুকরা সরিয়ে ভিতর থেকে কঙ্কালগুলো নিয়ে আবার তারা বেড়া আটকিয়ে রেখে গেছে। এই ঘটনা জানাজানি হলে গতকাল মঙ্গলবার সারাদিন উৎসুক জনতা কবরস্থানে ভিড় জমায়।

পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান আজাদ মিয়া বলেন, কবরস্থন থেকে কঙ্কাল চুরির এমন ঘটনা মাঝে মধ্যেই ঘটছে। এর একটা ব্যাবস্থা নেয়া দরকার।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ওসি আবুল খায়ের বলেন, মানুষ হয়ে মানুষের কঙ্কাল চুরি করে নেয়াটা খুবই দুঃখজনক ঘটনা। সামনে নির্বাচন উপলক্ষে পুলিশের টহল জোরদার করা হয়েছে। আমরা এই ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য, এর আগে বোনারপাড়া, শেকেরকুড়া গ্রামের কবরস্থানের থেকেও কঙ্কাল চুরি করে চোরচক্র।


আরো সংবাদ



premium cement