২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
হলফনামার তথ্য

আ.লীগ প্রার্থীর পেশা ব্যবসা হলেও বার্ষিক আয় শূন্য

মোজাফ্ফর হোসেন - ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৫ (সদর) আসনে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়নপ্রাপ্ত মো: মোজাফফর হোসেনের পেশা ব্যবসা (১০০% রফতানিকারী উৎপাদনশীল বস্ত্র প্রতিষ্ঠান)। কিন্তু ব্যবসা থেকে তার বার্ষিক আয় শূন্য। এছাড়াও কৃষিখাত, বাড়ি, অ্যাপার্টমেন্ট, দোকান বা অন্যান্য ভাড়া ও পেশা থেকে তার বার্ষিক কোনো আয় নেই। তবে চাকরি থেকে ২৪ লাখ ৬০ হাজার টাকা (পরিচালক পারিতোষিক), সঞ্চয়ী হিসাবের ব্যাংক সুদ থেকে ১৭ হাজার ৬৩৭ টাকা এবং অন্যান্য থেকে ৪০ হাজার টাকা (বোর্ড মিটিংয়ে অংশগ্রহণ বাবদ) তার বার্ষিক আয় হয়।

তার নামে ও স্ত্রীর নামে কোনো কৃষিজমি নেই। এছাড়াও তার কোনো দায় নেই। তার নিজ নামে বাড়ি, অ্যাপার্টমেন্ট নেই। তবে স্ত্রীর নামে ৩২ লাখ ২৫ হাজার টাকা মূল্যের একটি বাড়ি/অ্যাপার্টমেন্ট রয়েছে।

এবারের মনোনয়নপত্রের সাথে দেয়া হলফনামায় এসব তথ্য উল্লেখ করেছেন তিনি।

তার বার্ষিক আয় ২৬ লাখ টাকা এবং ব্যয় ১২ লাখ টাকা। হলফনামার ৮(ক)-তে তিনি উল্লেখ করেন, আমি একক বা যৌথভাবে বা আমার উপর নির্ভরশীল কোনো সদস্য অথবা কোনো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর বা ডিরেক্টর হওয়ার সুবাদে আমি কোনো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে কোনো ঋণ গ্রহণ করিনি।

রিটার্নিং অফিসারের কাছে দাখিল করা হলফনামা পর্যালোচনা করে দেখা গেছে, আওয়ামী লীগ প্রার্থী মো: মোজাফ্ফর হোসেনের শিক্ষাগত যোগ্যতা বিএসসি ইঞ্জিনিয়ার (টেক্সটাইল)। তার হাতে নগদ টাকা আছে ১৫ লাখ ৮৫ হাজার ৯১৬ টাকা এবং স্ত্রী হাতে নগদ টাকা ২৬ লাখ ৯০ হাজার ৪৩৪ টাকা। তার নামে ও স্ত্রী নামে কোনো বৈদেশিক মুদ্রা নেই। তার নামে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ৮ লাখ ২৭ হাজার ৮৫০ টাকা এবং স্ত্রীর নামে ৮ লাখ ২৯ হাজার ৬৪৬ টাকা। তার নিজ নামে ২৪ লাখ ৪১ হাজার ৮১২টি শেয়ার রয়েছে, যার মূল্য ৫ কোটি ৪৫ লাখ ৬৮ হাজার ১২০ টাকা এবং স্ত্রীর নামে ২২ লাখ ৬৪ হাজার ৫৪০টি শেয়ার, যার মূল্য ২ কোটি ৯৯ লাখ ৫৫ হাজার ৬৫০ টাকা। তার নামে স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি ২৫ ভরি, যার মূল্য ধরা হয়েছে ১ লাখ টাকা এবং স্ত্রীর নামে ৫ ভরি, যার মূল্য ২২ হাজার টাকা। ৯৮ হাজার ৫০০ টাকা মূল্যের এসি ও টিভি রয়েছে তার নাম এবং ২ লাখ ৪৬ হাজার ৮০০ টাকা মূল্যের ল্যাপটপ, এলইডি টিভি ও ফ্রিজ রয়েছে তার স্ত্রীর নামে। তার নামে ১৭ লাখ ২৫ হাজার টাকা মূল্যের একটি গাড়ি রয়েছে। এক লাখ ২০ হাজার টাকা মূল্যের খাট, ওয়ারড্রপ ইত্যাদি আসবাবপত্র রয়েছে তার নামে। কিন্তু তার স্ত্রীর নামে কোনো আসবাবপত্র নেই। তার নামে ২০ লাখ ২১ হাজার ৬৯৬ টাকার ইন্স্যুরেন্স প্রিমিয়াম রয়েছে। তবে স্ত্রী নামে ইন্স্যুরেন্স প্রিমিয়াম নেই। তার নামে ঢাকা ও জামালপুরে ১৫৯৭.৭১১ শতাংশ অকৃষি জমি রয়েছে, যার মূল্য ৭১ লাখ ২৩ হাজার ৪৫৪ টাকা এবং স্ত্রীর নামে ১৮৮.৩৭ শতাংশ, যার মূল্য ১০ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।

এদিকে মোজাফ্ফর হোসেনের কোম্পানির নাম সীম ফেব্রিক্স লিমিটেড। ওই কোম্পানির ব্যবসায়ীক মূলধন ৫ কোটি ৪৫ লাখ ৬৮ হাজার ১২০ টাকা। মনোনয়নপত্রের সাথে দাখিল ইনকাম ট্যাক্স সার্টিফিকেট ও অন্যান্য কাগজপত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে।


আরো সংবাদ



premium cement