২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

‘রাজনৈতিক কারণেই ময়মনসিংহের কাঙ্খিত উন্নয়ন হয়নি’

সংবাদ সম্মেলনে আমিনুল হক শামীম -

রাজনৈতিক কারণেই ময়মনসিংহের কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি বলে মন্তব্য করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, এফবিবিসিআই’র সাবেক পরিচালক ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আমিনুল হক শামীম। তিনি বলেন, ‘আমরা সরকারের কাছে চাইতেই জানি না। উন্নয়ন পরিকল্পনাও দিতে পারি না। এজন্য বিগত সময়ে পার্শ্ববর্তী জেলার তুলনায় এক-চতুর্থাংশ উন্নয়নও ময়মনসিংহে হয়নি। শনিবার দুপুরে ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আমিনুল হক শামীম বলেন, ‘আমি অন্যান্য অঞ্চলের তুলনায় পিছিয়ে থাকা ময়মনসিংহের কথা ভেবেছি। কীভাবে এই অঞ্চলের অর্থনীতিকে গতিশীল ও মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি করা যায়। বারবার মনে হয়েছে স্থানীয় রাজনৈতিকভাবে যারা নেতৃত্বে ছিলেন তাদের অ-দূরদর্শিতার কারণেই ময়মনসিংহের দৃশ্যমান পরিবর্তন আনা সম্ভব হয়নি।’

ময়মনসিংহের উন্নয়নে নতুন পরিকল্পনা নিয়ে ময়মনসিংহ-৪ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন বলে জানিয়ে জেলা আ’লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করছেন। দলের সিদ্ধান্ত অনুযায়ী মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদকে বিজয়ী করতে সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement