২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ)

মিল্লাত প্রার্থিতা ফিরে পাওয়ায় বিএনপিতে উচ্ছ্বাস

জামালপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এম রশিদুজ্জামান মিল্লাত - নয়া দিগন্ত

যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র বাতিল হওয়া জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে বিএনপি মনোনীত হেভিওয়েট প্রার্থী সাবেক সংসদ সদস্য এম রশিদুজ্জামান মিল্লাত প্রার্থিতা ফিরে পেয়েছেন। নির্বাচন কমিশনে আপিলের পর কমিশন গতকাল শুক্রবার শুনানি শেষে তার প্রার্থিতা বৈধ বলে রায় দেয়।

এদিকে এম রশিদুজ্জামান মিল্লাতের প্রার্থিতা বৈধ ঘোষণার খবর পেয়ে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মাঝে আনন্দ উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে এবং বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেন তারা।

জানা গেছে, এখন মিল্লাতের চূড়ান্ত মনোনয়ন পাওয়ার ঘোষণার অপেক্ষায় রয়েছেন দলীয় নেতাকর্মীরা। জনপ্রিয় নেতা মিল্লাতকেই চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে আশাবাদ ব্যক্ত করেন দলীয় নেতাকর্মী।

দলীয় সূত্র জানায়, গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুদকের মামলায় সাজা হওয়ায় এম রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আহমেদ কবীর।

পরে ওই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন এম রশিদুজ্জামান মিল্লাত।

এর আগে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে তিনজন প্রার্থীকে প্রাথমিক মনোনয়ন দেয় বিএনপি। তারা হলেন, সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম, সাবেক সংসদ সদস্য এম রশিদুজ্জামান মিল্লাত ও তার পুত্র শাহাদাৎ বিন জামান। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে আব্দুল কাইয়ুম ও শাহাদাৎ বিন জামানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement