২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অবশেষে মনোনয়ন ফিরে পেলেন নঈম জাহাঙ্গীর

মাহমুদুর রহমান মান্নার সাথে নঈম জাহাঙ্গীর। -

জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের অন্তর্ভুক্ত গণফোরাম থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এর আগে ঋণ খেলাপের অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

আজ শনিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিল-নিষ্পত্তির শেষ দিন। সকাল ১০ টা থেকে নির্বাচন কমিশনে আপিল শুনানি শুরু হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে এই আপীল শুনানী চলছে। আপীলে মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীরের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়।


মনোনয়ন বাতিল হওয়ার পর নয়া দিগন্তকে তিনি বলেছিলেন, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড থেকে আমার কিছু টাকা ঋণ নেয়া ছিল। নিয়ম অনুসারে মনোনয়নপত্র জমার একদিন আগেও ঋণের ১০ শতাংশ টাকা পরিশোধ করলে মনোনয়ন বৈধ হওয়ার কথা। কিন্তু আমি সাত দিন আগেই ১০ শতাংশ টাকা পরিশোধ করেছি এবং আমার ঋণ রিশিডিউল করা হয়েছে। এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের কাছে জানতে চাইলে তারা রিটার্নিং কর্মকর্তাকে জানিয়ে দেন, নঈম জাহাঙ্গীরের প্রার্থী হতে কোনো বাধা নেই।

নঈম জাহাঙ্গীর আরো বলেন, সম্পর্ণ উদ্দেশ্যমূলকভাবে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। কিন্তু ঋণখেলাপি থাকার পরও ওই আসনের আওয়ামী লীগের প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়নি।


আরো সংবাদ



premium cement