১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নেত্রকোনা-২ আসনে বিএনপি’র প্রার্থী হিসেবে ডাঃ আনোয়ারই ফেবারিট

নেতাকর্মীদের মাঝে ড্যাব নেতা অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হক - সংগৃহীত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-২ (নেত্রকোনা-বারহাট্রা) আসনে চারদলীয় ঐক্যজোট তথা জাতীয় ঐক্যফ্রন্ট সম্ভাব্যপ্রার্থীদের মধ্যে নেত্রকোনা জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ড্যাব নেতা অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হকই ফেবারিট বলে মনে করছেন দলীয় নেতাকর্মী, সমর্থক ও সাধারন ভোটারগন।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের স্বৈরশাসনের অবসানের পর বিগত ৯১ সালে প্রথম বারের মত নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থী হিসেবে মরহুম হাজী আবু আব্বাছ বিপুল ভোটে জয় লাভ করেন। কিন্তু ৯৬ সালে এই আসনটি হাত ছাড়া হয়ে গেলেও ২০০৩ সালে উপ নির্বাচনের মাধ্যমে বিএনপি’র হাজী আবু আব্বাছ আবারো জয় লাভ করেন। ভিন্ন প্রেক্ষাপটের কারনে ২০০৮ ও ২০১৪ সালের ভোটার বিহীন নির্বাচনে আওয়ামী লীগের দখলে এই আসনটি চলে যায়। দীর্ঘদিন ক্ষমতার বাইরে অবস্থান করায় বিএনপিতে নানান সঙ্কটের সৃষ্টি হয়। একশ্রেণীর সুবিধাভোগীদের কারনে ও যোগ্য নেতৃত্বের অভাবে দলে নানান সময়ে কোন্দল প্রকট আকার ধারন করে। বিগত ২০১৪ সালে জেলা বিএনপি’র সম্মেলনে প্রত্যক্ষ ভোটে জেলা বিএনপি’র সাধারন সম্পাদক হিসেবে অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হক নির্বাচিত হবার পর থেকে দলে নেতাকর্মীগন উজ্জ্বীবিত হওয়ায় দলে গতি সঞ্চার হতে শুরু করে। কিন্তু হামলা, মামলা ও পুলিশি বাধায় আবারো দলে কর্মতৎপড়তা বাধাগ্রস্ত হয়ে পড়ে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফন্ট্রের নেতৃত্বে বিএনপি অংশ নেয়ার সিদ্ধান্তে দলীয় নেতাকর্মীরা আবারো চাঙ্গা হয়ে উঠে। এরই অংশ হিসেবে নেত্রকোনা- ২ আসনে জেলা বিএনপি সভাপতি আশরাফ উদ্দিন খান, সাধারন সম্পাদক ও মওসুমি নেতা আব্দুল বারী ড্যানী বিএনপি’র প্রার্থী হিসেবে জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট মনোননয়ন পত্র দাখিল করেন। আগামী ৮ ডিসেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। বিএনপি’র এই তিন প্রার্থী’র মধ্যে দুই জনকে অবশ্যই মনোনয়ন পত্র প্রত্যাহার করতে হবে। এ নিয়ে দলী নেতাকর্মী, সমর্থক ও সাধারন ভোটারদের মধ্যে ব্যাপক জল্পনা-কল্পনা চলছে, কে পাচ্ছেন বিএনপি’র মনোনয়ন ?

দলীয় তৃণমুল পর্যায়ের নেতাকর্মী, সমর্থক ও সাধারন ভোটারদের সাথে আলাপ করে জানা যায়, নানান কারনে আশরাফ উদ্দিন খান বিতর্কিত হয়ে পড়ায় আওয়ামী লীগের প্রার্থীর সাথে টেক্কা দেয়ার মত অবস্থান এখন আর তার নেই। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত আশরাফ আলী খান খসরুর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি প্রায় ৮৬ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন। এবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আশরাফ আলী খান খসরুই।

অপরদিকে আব্দুল বারী ড্যানী নিয়মিত ঢাকায় অবস্থান করায় স্থানীয় পর্যায়ে তার কোন পরিচিত বা গ্রহন যোগ্যতা না থাকায় আওয়ামী লীগ প্রার্থীর সাথে তার প্রতিদ্বন্দ্বিতা করার প্রশ্নই উঠেনা বলে দলীয় নেতাকর্মীগন মনে করেন। এ ক্ষেত্রে কেবল ক্লিন ইমেজ ও একজন স্বনাম খ্যাত অর্থোপ্যাডিক ডাক্তার হিসেবে আনোয়ারুল হকের ব্যাপক পরিচিতি ও দীর্ঘদিন যাবৎ নেত্রকোনা-বারহাটা এলাকার গ্রাম, গঞ্জ, পাড়া, মহল্লা ও প্রত্যন্ত এলাকায় ভোটারদের সাথে ব্যাপক গণসংযোগ করায় ইতিবাচক সাড়া পড়েছে। সাধারন ভোটারগন মনে করেন, ডাঃ আনোয়ারুল হককে মনোনয়ন দেয়া হলে আর যদি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয় তবে এই আসনটি বিএনপি’র পুনরুদ্ধারের জোর সম্ভবনা রয়েছে। ডাঃ আনোয়ারই নেত্রকোনা- ২ আসনে বিএনপি’র একমাত্র ফেবারিট প্রার্থী।

জেলা বিএনপি’র সহসভাপতি আব্দুল ওয়াহাব ভূইয়া, জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক আজিজুল ইসলাম ফারাস, জেলা জিয়া পরিষদের সভাপতি সানাউল হক মাসুম দৃঢ়তার সাথে বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা ২ আসনটি বিএনপি’র পুনরুদ্ধারের সম্ভাবনার সৃষ্টি হয়েছে। যদি এই আসনে জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ডাঃ আনোয়ারুল হককে মনোনয়ন দেয়া হয় তবে একটি প্রতিদ্বন্দ্বিতা মূলক নির্বাচনের মাধ্যমে হারানো আসনটি আবারো ফিরে পাবার আশা করছি।

 


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল