২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বড় ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় ছোট ভাই গ্রেফতার

- ফাইল ছবি

এবার নামের সঙ্গে আংশিক মিল থাকায় ওমান প্রবাসী বড় ভাইয়ের বিরুদ্ধে আদালত কর্তৃক জারীকৃত গ্রেফতারি পরোয়ানায় ছোট ভাইকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণের ঘটনা ঘটেছে। শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বুরুঙ্গা কালাপানি গ্রাম থেকে গত বুধবার দিবাগত ভোররাতে গ্রেফতারের এ ঘটনা ঘটে।

ভোক্তভোগী পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, বুরুঙ্গা কালাপানি গ্রামের মৃত উসমান আলীর ছেলে হাবিবুর রহমান (৩৩) ঢাকাস্থ পল্টন থানার একটি মানব পাচার মামলার আসামী। দীর্ঘদিন যাবত সে ওমানের মাসকাটে বসবাস করে শ্রমিক হিসেবে। সম্প্রতি আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

ওই পরোয়ানা জেলা পুলিশ কার্যালয় হয়ে নালিতাবাড়ী থানায় আসে। পুলিশ নিয়মিত অভিযানের সময় গত ২১ নভেম্বর বুধবার দিবাগত ভোর রাত প্রায় তিনটারে দিকে বুরুঙ্গা গ্রামে হাবিবুর রহমানকে গ্রেফতার করতে অভিযান চালায়। এসময় হাবিবুর বাড়ি না থাকায় ছোট ভাই আইজুল রহমান হাবি (২০) কে হাবিবুর রহমান ভেবে ভুলক্রমে গ্রেফতার করে নিয়ে আসে। এসময় পরিবারের লোকজন আইজুল রহমান হাবি আর হাবিবুর রহমান এক নয় বলে উল্লেখ করলেও পুলিশ তা ভ্রুক্ষেপ করেনি। ফলে পরদিন ২২ নভেম্বর বৃহস্পতিবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

এদিকে বড় ভাইয়ের গ্রেফতারি পরোয়ানায় ছোট ভাই গ্রেফতারের বিষয়টি পরিস্কার করতে স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে একটি প্রত্যায়ন পত্র ইস্যু করা হয়। কিন্তু এতে কোন কাজই হচ্ছে না। প্রকৃত আসামী শনাক্তে পুলিশের ভুল হওয়ায় ভোগান্তিতে পড়েছে অসহায় পরিবারটি।

এ বিষয়ে জানতে চাইলে গ্রেফতারকারী এসআই বকুল সাহা বিষয়টি স্বীকার করে জানান, নামের সাথে সামঞ্জস্য থাকায় এ ভুল হয়েছে। কিন্তু এ মুহূর্তে কোনকিছু করার নেই। এসময় তিনি মামলার বাদী কর্তৃক এফিডেভিট করে ভোক্তভোগীর বিষয়ে আদালতে জবানবন্দি নেয়ার পরামর্শ দেন।

তিনি আরও বলেন, ছোট ভাইকে গ্রেফতারের পর প্রকৃত আসামী বড় ভাই হাবিবুর রহমান আমার কাছে ফোন করে তাকে গ্রেফতার করতে চ্যালেঞ্জ ছুড়েছে।


আরো সংবাদ



premium cement