২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া) আসন

জামায়াত প্রার্থীর মনোনয়ন সংগ্রহে নেতাকর্মীরা উজ্জীবিত

অধ্যাপক জসিম উদ্দিন - ছবি : সংগৃহীত

ময়মনসিংহ বিভাগের মধ্যে জাতীয় সংসদের ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া) আসনে ময়মনসিংহ জেলা জামায়াতের আমির অধ্যাপক জসিম উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তার পক্ষে উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমির ফজলুল হক শামীম মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

১৯৯১ সাল থেকে গণমানুষের নেতা জনদরদী, সৎ ও আদর্শবান ব্যক্তি ঐতিহ্যবাহী ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজের সুনামধন্য শিক্ষক অধ্যাপক জসিম উদ্দিন নির্বাচন করে আসছেন। ১৯৯১, ১৯৯৬, ২০০১ সালের নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করলেও বিজয়ী হতে পারেনি। বর্তমানে ২০ দলীয় জোটের নির্বাচনে আসার সিদ্ধান্তে উপজেলার সর্বস্তরের নেতাকর্মীরা নিরব ভোট বিপ্লবের মাধ্যমে দুর্নীতি ও দুশাসনের জবাব দিতে প্রস্তুতি নিতে শুরু করেছেন। সুষ্ঠু ও অবাধ নির্বাচন হলে তিনি জোট বা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলে জনগণ ভোট দিয়ে তাকেই নির্বাচিত করবেন বলে মনে করছেন জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ভোটারগণ।

অধ্যাপক জসিম উদ্দিন ১৯৭৬ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় বোর্ডে স্ট্যান্ড করেন এবং বোর্ডের পঞ্চম হন। পরবর্তীতে আনন্দ মোহল কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮১ ও ১৯৮২ সালে ব্যবস্থাপনা বিভাগ থেকে কৃতিত্বের সাথে অনার্স ও মাষ্টার্স শেষ করেন।
ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমির ফজলুল হক শামীম জানান, এ আসনে জামায়াত ১৯৯১ সাল থেকে নির্বাচন করে আসছে। বৃহত্তর ময়মনসিংহের মধ্যে এ আসনটি জামায়াতের ভোট ব্যাংক হিসেবে পরিচিত। ব্যক্তিত্ব সম্পন্ন, সৎ ও আদর্শবান প্রার্থী হিসেবে ব্যাপকভাবে পরিচিতি রয়েছে। ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াত প্রার্থী সর্বোচ্চ ৬৭ হাজার ২৫৬ ভোট পেয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান হন। এবার জসিম উদ্দিনের পক্ষে এ আসনের জনগণ ঐক্যবদ্ধ।

তিনি আরো বলেন, অধ্যাপক জসিম উদ্দিন একজন কারানির্যাতিত নেতা। ২০১৫ সাল থেকে অবৈধ সরকারের মিথ্যা মামলায় জড়ালে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত হন। তিনি আজও চাকরিতে বহাল হননি। ২০১৪ সালে তার ছোট সন্তান এবং ২০১৭ সালে স্ত্রী মারা যায়। দুঃসহ জীবনযাপনের পরও নির্বাচনের জন্য তিনি উজ্জীবিত হয়ে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন।


আরো সংবাদ



premium cement