১৩ নভেম্বর ২০১৮

তারামন বিবিকে ময়মনসিংহ থেকে ঢাকায় সিএমএইচ-এ স্থানান্তর

তারামন বিবি - সংগৃহীত

মুক্তিযোদ্ধা তারামন বিবিকে গুরুতর অসুস্থ অবস্থায় ময়মনসিংহ থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে তারামন বিবিকে ময়মনসিংহের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করার পর বিকেল ৪ টা ৩৫ মিনিটে এয়ার এম্বুলেন্সে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতলে (সিএমএইচ) স্থানান্তর করা হয়।

ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, বীর মুক্তিযোদ্ধা তারামন বিবি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে এবং প্রেসার কমে গেলে বৃহস্পতিবার বেলা ১টা ৩০ মিনিটে ময়মনসিংহের সিএমএইচে ভর্তি করা হয়। তারামন বিবি দীর্ঘদিন ধরে ফসুফুস ও শ্বাসকষ্ট জনিত রোগে ভোগছেন। ময়মনসিংহ সিএমএইচে ভর্তির পর প্রেসার সমস্যা কিছুটা উন্নতি হলে উন্নত চিকিৎসার জন্য বিকেলে ৪টা ৩৫ মিনিটে এয়ার এম্বুলেন্সে ঢাকা সিএমএইচে স্থানান্তর করা হয়।

তারামন বিবির ছেলে আবু তাহের সাংবাদিকদের জানান, রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. দেলোয়ার হোসেন বাড়িতে এসে চিকিৎসা দিতেন। গত বুধবার রাতে তার মায়ের শরীরিক অবস্থার অবনতি হলে ওই চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে কুড়িগ্রামের রাজীবপুরের বাসা থেকে ময়মনসিংহ সিএমএইচে (সম্মিলিত সামরিক হাসপাতাল) ভর্তি করা হয়।

তিনি আরো জানান, তার মায়ের একটি ফুসফুস অনেক আগেই নষ্ট হয়ে গেছে আরেকটিও প্রায় অকার্যকর। শ্বাসকষ্টের সমস্যাতো আছেই। বৃহস্পতিবার বাড়ি থেকে এম্বুলেন্সে ময়মনসিংহে আসার পথে তিনি কোনো কথা বলেননি বলেও জানান তিনি। এবার ময়মনসিংহে আনার পর তাঁর ডায়াবেটিস ধরা পড়েছে। দেশের বাইরে নিয়ে চিকিৎসা করানো হলে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারামস বিবির ছেলে আবু তাহের।

উল্লেখ্য, ২০১৪ সালের দিকে তাঁর ফুসফুসের সমস্যা ধরা পড়ে। ২০১৬ সালের ফেব্রুয়ারির শেষ দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তারামন বিবি। তখন রংপুর থেকে সরাসরি ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই সময় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানারতর করা হয়েছিল। পরবর্তীতে সিএইচএম থেকে কুড়িগ্রামের রাজীবপুর কাচারিপাড়ার বাড়িতে নেয়া হলেও বেশিরভাগ সময়ই তিনি হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়।


আরো সংবাদ

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল আস্থা রাখুন, হিন্দু সম্প্রদায়কে ফখরুল ডিজিটাল নিরাপত্তা আইন আগের চেয়ে বেশি দমনমূলক : অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আ’লীগের মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ফারুক খান ও আব্দুর রাজ্জাক সহকর্মীর আঘাতে প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী নিহত শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : শিক্ষামন্ত্রী সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত শিশুশ্রম নির্মূলের ল্যমাত্রা অর্জনে দেশ যথেষ্ট পিছিয়ে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ জাপা ইতিবাচকভাবেই দেখছে : জি এম কাদের ৩২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে খেলাফত আন্দোলন অভিভাবক ঐক্য ফোরাম চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

সকল