২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঈশ্বরগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ

-

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ৬নং জাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক ঝন্টুর বিরুদ্ধে অফিস অব্যবস্থাপনা, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। পরিষদের ১২ জন সদস্য একযোগে এক কাগজে স্বাক্ষর করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গতকাল রোববার ওই অভিযোগ পাঠান।

আজ সোমবার দুপুর ২টায় ঈশ^রগঞ্জ প্রেসক্লাবে এ নিয়ে একটি সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে সদস্যরা অভিযোগ করে বলেন, ইউনিয়ন পরিষদ আইন-২০০৯ এর ধারা-৪২ মোতাবেক পরিষদ প্রতিমাসে অন্যূন একটি সাধারণ সভা করার বিধান থাকলেও অদ্যাবধি তিনি কোনো সাধারণ সভা করেননি। বার বার সদস্যরা অনুরোধ করলেও তিনি বিষয়টি এড়িয়ে গেছেন। একই বিধির ৩৩ধারায় প্রথম অনুষ্ঠিত সভা ৩০ কার্যদিবসের মধ্যে তিন সদস্যবিশিষ্ট চেয়ারম্যান প্যানেল গঠনের বিধান থাকলেও এখন পর্যন্ত তা হয়নি। পরিষদের সীমানায় থাকা ২০ থেকে ৩০টি রেইনট্রি ও মেহগনি গাছ বিক্রি করে আত্মসাৎ করেছেন। জন্ম-মৃত্যু নিবন্ধনের সরকার কর্তৃক নির্ধারিত টাকা, ট্রেড লাইসেন্স বিক্রিত টাকা, ট্যাক্স আদায়ের নির্ধারিত টাকা, বাড়িঘরের হোল্ডিং টেক্সের টাকা পরিষদের ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন।

এছাড়াও এডিপি ও রাজস্ব খাতে প্রাপ্ত বরাদ্ধকৃত অর্থ ও ২০১৬ থেকে ২০১৭ অর্থ বছরে স্থাবর সম্পত্তি হস্তান্তর কর (১%) বাবদ বিশাল অংকের (প্রায় ছয় লক্ষাধিক) বরাদ্দকৃত অর্থ কোথায় কিভাবে ব্যয় হয়েছে সদস্যরা তা জানেন না বলে জানান তারা।

বিষয়টি নিয়ে ২৮ অক্টোবর উপজেলা নির্বাহী অফিসার ঈশ্বরগঞ্জ বরাবরে একটি অভিযোগ দেয়া হয়েছে।

বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান শামছুল হক ঝন্টু জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। তবে চেয়ারম্যান প্যানেল গঠনটি ইউপি সদস্যদের অসহযোগিতায় করা যায়নি।


আরো সংবাদ



premium cement
সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি

সকল