২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত : ৪ ঘণ্টা চলাচল বন্ধ

-

ময়মনসিংহ জংশন রেলস্টেশনের অদূরে বলাশপুরে শুক্রবার ভোরে ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার তিনটি রেলপথে চার ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। এতে যাত্রীরা মারাত্মক ভোগান্তির শিকার হন।

দুর্ঘটনার তদন্তে রেলওয়ের ট্রাফিক ইন্সপেক্টর নূরুল ইসলামকে প্রধান করে পাচঁ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

ময়মনসিংহ জংশন স্টেশন সুপারিনটেনডেন্ট জহিরুল হক জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ৩৭ নং ময়মনসিংহ এক্সপ্রেস মেইল ট্রেনটি শুক্রবার ভোর পৌনে পাঁচটায় ময়মনসিংহ জংশন রেলস্টেশনের অদূরে বলাশপুরে পৌঁছলে একটি বগি লাইনচ্যুত হয়। ফলে মোহনগঞ্জগামী আন্তঃনগর হাওর এক্সপ্রেস, মহুয়া ও জারিয়া লোকাল ট্রেন ময়মনসিংহ রেলস্টেশনসহ বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। খবর পেয়ে কেওয়াটখালী লোকোসেড থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনায়কবলিত বগি উদ্ধার করে। এজন্য ময়মনসিংহ-চট্টগ্রাম, ময়মসনসিংহ-মোহনগঞ্জ ও ময়মনসিংহ-জারিয়া রেলপথে সকাল পৌনে নয়টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকে।

বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা গাউস আল মুনির দুর্ঘটনার তদন্তে রেলওয়ের ট্রাফিক ইন্সপেক্টর নূরুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement