২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শ্রীবরদীতে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদলী নিয়ে উত্তেজনা

-

প্রশাসনিক কারণে শেরপুরের শ্রীবরদী পৌর শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবীবুর রহমানকে বদলী করেছে কর্তৃপক্ষ। তাকে পার্শ্ববর্তী মথুরাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রবিবার যোগদানের নির্দেশ থাকলেও রহস্যজনক কারণে তিনি নতুন কর্মস্থলে যোগদান করেননি। এ নিয়ে পৌর শহের শিক্ষকদের মধ্যে গুঞ্জন ওঠেছে।

তথ্যসূত্র মতে, ২০১২ সালের ৬ ফ্রেব্রুয়ারি হাবীবুর রহমান পৌর শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। দীর্ঘদিন একই বিদ্যালয়ে থেকে প্রশাসনিকসহ নানা কাজে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। অবশেষে গত ৯ অক্টোবর ঢাকা বিভাগের প্রাথমিক শিক্ষার উপপরিচালক ইন্দু ভূষণ দেব ও সহকারি পরিচালক মোহাম্মদ আলী রেজা স্বাক্ষরিত মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবীবুর রহমানকে বদলীর নির্দেশ দেন। একই সাথে ১৪ অক্টোবর তাকে পার্শ্ববর্তী মথুরাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের আদেশ করেন। তিনি অফিস আদেশ উপেক্ষিত করে ওই বিদ্যালয়ে যোগদান করেননি।

মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হুমায়ন কবীর বলেন, তার বদলীর কথা শোনেছি। এ জন্য আজ আমাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালনের জন্যে কর্তৃপক্ষ মৌখিকভাবে বলেছেন। তবে তিনি এ বিদ্যালয়েও আসেননি।

অপরদিকে মথুরাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, এখানে তার যোগদানের কথা শোনেছি। তবে তিনি আসেননি। বদলীকৃত প্রধান শিক্ষক হাবীবুর রহমান মোবাইল ফোনে বলেন, বদলীর ব্যাপারে আমি জানিনা।

উপজেলা শিক্ষা কর্মকর্তা অরুণা রায় বলেন, তাকে রবিবারের মধ্যে ওই বিদ্যালয়ে যোগদান করতে হবে। তিনি যোগদান না করলে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে তার বিরুদ্ধে প্রশাসনিকভাবেই ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement