২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

জামালপুরে ৪১ নেতা-কর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা

আনিছুর রহমান বিপ্লব ও মাইন উদ্দিন বাবুল। - ছবি: নয়া দিগন্ত

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর জামালপুরে ৪১ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বুধবার রাতে জামালপুর সদর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ও ২৫-ঘ ধারায় বর্ণিত আত্মঘাতী নাশকতা ও এই কাজে সহায়তার অভিযোগে এসআই মোহাম্মদ আলী বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন।

আটক জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান বিপ্লব ও শহর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাইন উদ্দিন বাবুলকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। বৃহস্পতিবার গ্রেফতার দুই বিএনপি নেতাকে জামালপুর আদালতে সোপর্দ করা হবে।

বুধবার ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর জামালপুর শহরে ঝটিকা মিছিলের প্রস্তুতিকালে লম্বাগাছ এলাকা থেকে বিএনপি নেতা আনিছুর রহমান বিপ্লব ও মাইন উদ্দিন বাবুলকে আটক করেছিল পুলিশ।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বিএনপি নেতা জানান, ষড়যন্ত্রমূলকভাবে পুলিশ ৪১ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের করেছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা। গ্রেফতার আতঙ্কে রয়েছে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা এবং রাজপথ শুন্য করতেই বুধবার সকালে থেকেই জেলা বিএনপি কার্যালয়ের সামনে এবং শহরের বিভিন্ন মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। এছাড়াও শহরের বিভিন্ন মোড়ে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিয়েছিল।

এব্যাপারে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিমুল ইসলাম জানান, জামালপুর শহরে আত্মঘাতী নাশকতার পরিকল্পনা ও সহায়তার অভিযোগে ২১ জনের নামসহ অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামী করে মামলা হয়েছে। গ্রেফতার বিএনপি নেতা আনিছুর রহমান বিপ্লব ও মাইন উদ্দিন বাবুলকে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হবে। মামলায় উল্লেখিত অন্যান্য আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

 


আরো সংবাদ



premium cement