২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ঘরে সিঁদ কেটেছে কে মালিক না চোর!

প্রতীকী ছবি -

ঘরে সিঁদ কেটেছে কে মালিক না চোর এমন এক রহস্য জনক প্রশ্নের উত্তর নিয়ে ধুম্রজালে পড়েছে প্রতিবেশীরা। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের উচাখিলা ইউনিয়নের উজানচর গ্রামে। সোমবার দিবাগত রাতে উজানচর গ্রামের শামছুল ইসলামের ছেলে সুমনের ঘরে সিঁদ কেটে চুরি হয়েছে বলে অভিযোগ তুলা হয়। দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসা প্রতিপক্ষ মজিবুর হমান ও আলাল উদ্দিনের বিরুদ্ধে ওই অভিযোগ করা হয়।

সুমন মিয়ার বড় ভাই অঞ্জন সাংবাদিকদের জানান, তার ভাইয়ের ঘরে সিঁদ কেটে চুরি হয়েছে। চারজনের সংঘবদ্ধ একটি চোরের দল ঘরে ঢুকে চরি করে পালিয়ে যাওয়ার সময় তিনি মজিবুর রহমান ও আলাল উদ্দিনকে চিনতে পেরেছেন। ঘর থেকে নগদ ৭০ হাজার টাকা একটি স্বর্ণের চেইন ও ৪টি মোবাইল চুরি হয়েছে। এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানায় সুমন একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

কিন্তু সুমন ও তার ভাই অঞ্জনের দাবিটি শুধু প্রতিপক্ষ নয় পুরো এলাকাবাসী নাকচ করে। এ বিষয়ে মজিবুর রহমান জানান, তিনি শ্বসকষ্টের রোগী। তিন দিন ধরে বিছানায় পড়ে আছেন অথচ তাকে সিঁদ কেটে চুরি করার মিথ্যা অভিযোগ করে ফাঁসাতে চাইছেন। কারো ঘরে চুরি হলে পাড়া প্রতিবেশীরা আগে শুনার কথা কিন্তু এখানে সাংবাদিকরা আগে শুনে ঘটনাস্থলে এসেছেন আর সাংবাদিকদের কাছ থেকে এলাকাবাসী চুরির ঘটনাটি জানতে পেরেছেন।

আলাল উদ্দিন বলেন, সুমন নিজ ঘরে নিজেই সিঁদ কেটে মিথ্যা মামলা দিয়ে তাদের ফঁসানোর চেষ্টা করছে। কিছুদিন আগে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে উভয় পক্ষে সংঘর্ষে তাদের পক্ষের রাজু নামের এক ছেলে এখনো হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তার একটি হাত কেটে ফেলা হয়েছে। রামদায়ের কুপে বুকে মারাত্মক ক্ষতের সৃষ্টি হয়েছে। ওই মামলায় শামছুল হকের দুই ছেলে শাহীন আলম (৪০) ও কাজল (৩৫) বর্তমানে জেল হাজতে আছে। তারা ওই মামলায় সুবিধা করতে না পেরে নিজ ঘরে সিঁদ কেটে আমাদের হয়রানী করার চেষ্টা চালাচ্ছে।

উভয় পক্ষের বক্তব্য নিতে আজ মঙ্গলবার দুপুরে ঘটনাস্থলে গেলে সাংবাদিকদের উপস্থিতি দেখে অর্ধশতাধিক লোক  জড়ো হয়। এমন সময় সুমনের ঘরে সিঁদ কেটে চুরির ঘটনাটির বিষয়ে জানতে চাইলে উপস্থিত লোকজন জানান, সুমনের ঘরে চুরি হয়েছে এমন ঘটনা তার শুনেননি। এমনভাবে সিঁদ কেটে ঘরে চুরি হওয়ার ঘটনা দীর্ঘদিন পর এটিই এখন সাংবাদিকদের কাছ থেকে শুনছেন। বিষয়টি তাদের কাছে আশ্চর্য লেগেছে। তারা সাংবাদিদের কাছে প্রশ্ন তুলেন, আসলে ঘরে সিঁদ কেটেছে কে মালিক না চোর?

 

আরো দেখুন : গফরগাঁওয়ে গরু চুরি করে গোশত নিয়ে গেছে চোরেরদল

ময়মনসিংহের গফরগাঁওয়ে চুরি করা গরু জবাই করে মাংস নিয়ে যাওয়ায় মতো ঘটনা ঘটেছে। গত শনিবার গভীর রাতে উপজেলার চৌধুরীকান্দা গ্রামে এ ঘটনা ঘটে।
জানা যায়, শনিবার গভীর রাতে উপজেলার রসুলপুর ইউনিয়নের চৌধুরীকান্দা গ্রামের কৃষক আবুল কালাম ও গেন্দা মিয়ার গোয়ালঘর থেকে অন্তঃস্বত্বা গরুসহ ২টি গরু চুরি হয়। ভোরে গোয়ালঘরের দরজা খোলা দেখে গরু চুরি বিষয়টি তারা জানতে পারেন। পরে চুরি যাওয়া গরু খুঁজতে গিয়ে পার্শ্ববর্তী গাইনপাড়া গ্রামের একটি নির্জন আম বাগানে গরুর চামড়া ও রক্ত পড়ে থাকতে দেখে তাদের সন্দেহ হয়। পরে জবাই করা চামড়া দেখে নিজেদের গরু সনাক্ত করেন কৃষকরা। চোরেরদল রাতের অন্ধকারে গরু দুইটি জবাই করে পুরো মাংস নিয়ে গেছে। চামড়া ও অন্তঃস্বত্বা বাছুরটি বাগানে এবং ভুরি ও কলিজা পলিথিন ব্যাগে ভরে গাছে ঝুলিয়ে রাখে। এ অমানবিক ঘটনায় খবর পেয়ে গফরগাঁও থানায় এস.আই নূর শাহিন সঙ্গীয় পুলিশসহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এবং ঘটনাস্থল থেকে রক্তাক্ত ধারালো ছুরি ও চাকু সহ আলামত সংগ্রহ করে থানায় নিয়ে আসেন। এদিকে উপজেলার গফরগাঁও ও পাগলা থানায় বিভিন্ন এলাকায় ইদানিং গরু চুরির বৃদ্ধি খবর পাওয়া গেছে।
এ ব্যাপারে গফরগাঁও থানার এস.আই নূর শাহিন বলেন, এটা খুবই অমানবিক ঘটনা। তবে ঘটনাটি তদন্ত চলছে।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল