২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বাকৃবির ২৭৮ কোটি ২৩ লাখ টাকার বাজেট অনুমোদন

-

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ২৭৮ কোটি ২৩ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃক ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য প্রণীত চাহিদা বাজেটে ৩৫৭ কোটি ৫৮ লাখ টাকা প্রদর্শন করা হলেও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (বিমক) কর্তৃক এর বিপরীতে ২৭৮ কোটি ২৩ লাখ টাকার সিলিং নির্ধারণ করে দেয়া হয়েছে।

সিন্ডিকেটের ৩১৫তম অধিবেশনে বাকৃবির জন্য ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট অনুমোদন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আলী আকবরের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো: রাকিব উদ্দিন এই বাজেট উপস্থাপন করেন।

জানা গেছে, ২০১৮-২০১৯ অর্থবছরের মূল রিকাস্ট বাজেটে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (বিমক) কর্তৃক সরকারি অনুদান হিসেবে ২৬৭৭৩ (স্বাভাবিক ২৬৫৮৮ ও বিশেষ বরাদ্দ ১৮৫) লাখ টাকা, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সূত্র থেকে আয় হিসেবে ১০৫০ লাখ টাকাসহ মোট আয় হিসেবে ধার্য করা করা হয়েছে ২৭৮২৩ লাখ টাকা।

বাজেটে বেতন-ভাতাদি খাতে ১৪৮৩৫ লাখ টাকা, পেনশন খাতে ৮১৮০ লাখ টাকা, কন্টিনজেন্সি খাতে ৪৬২৩ লাখ টাকা এবং বিশেষ বরাদ্দ হিসেবে ১৮৫ লাখ টাকা ধার্য করা হয়েছে। ধার্য কন্টিনজেন্সি বরাদ্দের মধ্যে সরবরাহ ও সেবা খাতে ধার্য করা হয়েছে ৩৭৯৭ লাখ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ধার্য করা হয়েছে ৪৫৭ লাখ টাকা ও মূলধন মঞ্জুরি উপ-খাতে ধার্য করা হয়েছে ৩৬৮ লাখ টাকা।


আরো সংবাদ



premium cement
হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী মোস্তাফিজ চলে আসাটা যেভাবে দেখছেন চেন্নাইর কোচ ঢাকা ছাড়লেন কাতারের আমির

সকল