২২ সেপ্টেম্বর ২০১৮

গৌরীপুরে যুবক পিটিয়ে হত্যা : আসামিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

-

ময়মনসিংহের গৌরীপুরে দেলোয়ার হোসেন দিলু (২৫) নামের এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে চারজনকে। রোববার দুপুর পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি।

এদিকে হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে এলাকাবাসী শনিবার অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। এতে এলাকার কয়েকশ’ বিক্ষুব্দ জনতা অংশ নেন।

হত্যাকারীদের ফাঁসির দাবিতে বক্তব্য রাখেন নিহতের বাবা আব্দুল বারেক, অচিন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, শাহগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক শাহিনুর ফেরদৌস, শাহগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হাবিব উল্লাহ, ব্যবসায়ী মো: জাইদুল ইসলাম, গৌরীপুর ইউনিয়ন পরিষদের মেম্বার এখলাছ উদ্দিন নয়ন, অচিন্তপুর ইউনিয়নের মেম্বার আব্দুর রউফ, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মো: নজরুল ইসলাম, কৃষকলীগের সভাপতি মো: লিটন মিয়া, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক রানা আহাম্মদ কদ্দুছ প্রমুখ।

অচিন্তপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামের আব্দুল বারেকের ছেলে দেলোয়ার হোসেন দিলু গত বুধবার দিবাগত রাত ১০টার দিকে দেলোয়ার বাড়ির অদূরে ডালিয়া বিলে মাছ ধরতে যান। পরে রাতে তিনি আর বাড়ি ফিরেননি।

পরদিন সকালে পরিবারের লোকজন খোজাঁখুজি করে ডালিয়া বিলে তার লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে সকালে অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সাখের হোসেন সিদ্দিকির নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যান। বৃহস্পতিবার সকালে পুলিশ বোকাইনগর ইউনিয়নের ডালিয়া বিলে টাংগাটিপাড়া বাবুল মিয়ার ধানের বীজতলা থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধার করে। পরে লাশটি ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

নিহতের পরিবার ও স্থানীয়রা সন্দেহ করেন, ফসলি জমিতে মাছ ধরতে যাওয়ায় তাকে পিটিয়ে হত্যা করা হয়ে থাকতে পারে। পুলিশ লাশের পাশ থেকে কয়েকটি লাঠি, মাছ ধরার কোচ, টর্চ ও কিছু মাছ উদ্ধার করে।

এদিকে দেলোয়ার হোসেনকে হত্যার ঘটনায় গত বৃহস্পতিবার রাতে নিহতের বাবা আব্দুল বারেক বাদী হয়ে থানায় মামলা করেন। পুলিশ রাতেই মামলাটি নথিভুক্ত করেন।

মামলায় অভিযুক্তরা হলেন টাংগাটিপাড়ার মৃত উসমান গণির ছেলে সবুজ মিয়া (২৮), আব্দুল বারেক (৩২), মৃত আব্দুল হামিদের ছেলে হাবুল মিয়া হাবুল্লাহ (৪৫) ও মৃত শমসের আলী ছেলে মোহাম্মদ আলী (৩৫)।

আব্দুল বারেক স্থানীয় লোকজনের বরাত দিয়ে জানান, বুধবার সকালে তাদেরকে লাঠিসোটা নিয়ে ঘটনাস্থলের পাশে ঘুরাঘুরি করতে দেখেছেন। তিনি অভিযোগ করে বলেন, ওই ব্যক্তিরাই তার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

এ ঘটনায় মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে গৌরীপুর থানার উপপরিদর্শক (এসআই) রিপন চন্দ্র সরকার জানান, ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। আসামিদের গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করলেই প্রকৃত রহস্য বেরিয়ে আসতে পারে। ঘটনার পর থেকে সবাই পলাতক থাকায় কাউকে আটক করা যায়নি।


আরো সংবাদ

দুর্নীতিগ্রস্থ শক্তিকে নিয়ে জাতীয় ঐক্য কেউ মেনে নিবে না:  শহীদুল ইসলাম দেশে ওয়ান ইলেভেনের ষড়যন্ত্র চলছে : নাসিম আটক ৫ জনকে আদালতে হাজির না শিবিরের উদ্বেগ এই অধিকার কে দিয়েছে আপনাদের, সরকারকে বি. চৌধুরীর প্রশ্ন কালীগঞ্জে জাতীয় পার্টির বহরে হামলা মার্কিন সিনেট ও কংগ্রেসের সামনে বিক্ষোভ করবে বিএনপি সিরাজগঞ্জে শিবির কর্মীদের মসজিদ থেকে ধরে নিয়ে প্রেট্রোলবোমার নাটক সাজানো হয়েছে : শিবির 'আমি হাউজ হাজবেন্ড, তা নিয়ে অন্য লোকের সমস্যা কেন?' যেকোন মূল্যে খালেদা জিয়াকে ক্ষমতার বাইরে রাখতে হবে : ইনু আ’লীগ ছাড়া জাতীয় ঐক্য হবে না : ওবায়দুল কাদের এশিয়া কাপ : ৩ ক্রিকেটারের শাস্তি

সকল