২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ঈশ্বরগঞ্জে ভিজিএফের ২৩ বস্তা চাল জব্দ

-

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে বিতরণের জন্য ঈদ বিশেষ ভিজিএফের ২৩ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোমবার দুপুরে বড়হিত ইউনিয়নের দুটি দোকান থেকে অভিযান চালিয়ে ২৩ বস্তা চাল জব্দ করেন
জানা যায়, বড়হিত ইউনিয়নে ৫ হাজার ৮১৮ জন দুস্থের জন্য ২০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়। গত দুদিন ধরে চলছে চাল বিতরণ। সোমবার খবর আসে ভিজিএফের চাল মজুদ হচ্ছে ব্যবসায়ীদের দোকানে। শিশুদের দিয়ে চাল উত্তোলন করে ব্যবসায়ীরা মজুদ করছে। বঞ্চিত হচ্ছে প্রকৃত দুস্থরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম। তারা গিয়ে নওশতি বাজারের জলিলের দোকানের তালা ভেঙে ১১ টি ৮০ কেজি বস্তা ও ৬ টি ৫০ কেজি বস্তার চাল উদ্ধার করেন। বাজার অপর প্রান্তে হাসু মিয়ার ঘর থেকেও উদ্ধার করা হয় ৮০ কেজি বস্তার ৬ বস্তা চাল। তবে চাল গুলোর দাবি নিয়ে তখন উপজেলা নির্বাহী কর্মকর্তার সামনে হাজির হননি। কিন্তু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহ জালাল বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বারবার অনুরোধ করেন। কিন্তু ওই সময় কার্ড বঞ্চিত কিছু দুস্থ কার্ড না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করলেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কোনো জবাব দিতে পারেন নি। এবিষয়ে চেয়ারম্যান মো. শাহ জালাল জানান, আমি অসুস্থ্য। আমার অসুস্থ্যতার সুযোগ নিয়ে কেউ এটি করেছে। আমি অথবা আমার পরিষদের সদস্যদের মধ্যে কেউ এটি করেনি। অনেক উপায়ে মাঠ পর্যায়ে কার্ড বিতরণ করা হয়েছে এদের মধ্যে কেউ এটি করে থাকতে পারে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে অভিযান চালিয়ে চাল গুলো জব্দ করে হয়েছে। বিষয়টি নিয়ে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন জানান, বড়হিত ইউনিয়নে কিছু চাল জব্দ করা হয়েছে। বাকী ইউনিয়ন গুলোতে খোঁজ নেওয়া হচ্ছে। চাল নিয়ে কোন সন্দেহ হলে আমরা যাচাই করে দেখব। জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।


আরো সংবাদ



premium cement