২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইসলামপুরে গ্রাম্য মাতাব্বরদের প্রতারণার শিকার গৃহবধূ

-

ইসলামপুরে গ্রাম্য মাতাব্বরদের প্রতারণার শিকার অসহায় মাজেদা ন্যায় বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে। জানা যায়, ইসলামপুর সদর ইউনিয়নের গঙ্গাপাড়া গ্রামের আশরাফ আলীর কন্যা মাজেদা খাতুনের সাথে ৯ মাস আগে চিনাডুলী ইউনিয়নের বলিয়াদহ গ্রামের লিযাকত আলীর পুত্র আল-আমীনের বিয়ে হয়।
বিয়ের পর থেকে আল-আমীন ও তার পরিবার মাজেদাকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে। মেয়ের সুখের জন্য নিরীহ আশরাফ আলী ১‘ লাখ ২০‘ হাজার টাকা যৌতুক দিতে বাধ্য হয়। এরপরও মাজেদার উপর আরও যৌতুকের জন্য নির্যাতন চালাতে থাকে আল-আমীন। এতে তাদের মধ্যে দাম্পত্য কলহের সৃষ্টি হয়। নির্যাতন সইতে না পেরে মাজেদা চলে আসে বাবার বাড়িতে।
মাজেদার অভিযোগ, গত ১৭ জুন এলাকার অসাধু মাতাব্বর কোরবান আলীসহ কতিপয় মাতাব্বর আপোষ-মিমাংসার কথা বলে তাকে ও তার বাবাকে ডেকে নিয়ে যায়। তারা কিছু বুঝে উঠার আগেই আপোষ নামায় স্বাক্ষর নেয়ার নামে প্রতারণা করে তালাক নামায় স্বাক্ষর নিয়ে তাদের তাড়িয়ে দেয়। অবশেষে মাজেদা স্ত্রীর অধিকার ও ন্যায় বিচারের দাবীতে ২২ জুলাই স্বামীর বাড়িতে অনশন শুরু করে। পরে বকশীগঞ্জের ফারাজিপাড়া টেকনিক্যাল এন্ড বিএম কলেজর প্রভাষক মকুল ও এলাকার মাতাব্বর জাহিদ আনোয়ারসহ কতিপয় ব্যক্তি তাকে বিচারের আশ^াসে একটি লিখিত দিয়ে অনশন ভঙ্গ করান। কিন্তু ১৫ দিনেও বিচার পায়নি অসহায় মাজেদা। সে ন্যায় বিচারের আশায় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী শাহিন ও মাতাব্বরদের দ্বারে দ্বারে ঘুরছে।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী শাহিন জানান, মেয়েটার সাথে প্রতারণা করা হয়েছে। দ্রুত বিষয়টি নিস্পত্তির জন্য সবাইকে নিয়ে বসা হবে।


আরো সংবাদ



premium cement