১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহে শিক্ষার্থীদের বিক্ষোভ

-

রাজধানীতে বেপরোয়া বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় ময়মনসিংহ শহরের পাঁচটি পৃথকস্থানে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় কমপক্ষে ২০টি যানবাহন ভাঙচুর করা হয়। বুধবার বেলা পৌণে ১২ টার দিকে শহরের টাউনহল মোড় এলাকা থেকে এ বিক্ষোভ মিছিল শুরু করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
স্থানীয় রয়েল মিডিয়া কলেজের শিক্ষার্থীদের নেতৃত্বে প্রায় পাঁচশ’ শিক্ষার্থী শহরের নতুনবাজার, গাঙ্গিনারপাড়, পাটগুদাম ব্রিজের মোড়, টাউন হল মোড় ও শহরবাইপাস মোড়ে অবস্থান নেয়। প্রথম দিকে শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করলেও হঠাৎ করেই উচ্ছশৃক্সক্ষল হয়ে পড়ে। এক পর্যায়ে গাড়ি ভাঙচুর শুরু করে এবং সোনারবাংলা সার্ভিসের একটি বাস, দু’টি ট্রাক, দু’টি প্রাইভেটকার, কমপক্ষে সাতটি ব্যাটারিচালিত অটোরিকশা ও কয়েকটি দোকান ভাঙচুর করে। এ সময় পথচারিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই দোকান বন্ধ করে দেন। শহরের মার্কেটে কেনাকাটা করতে আসা লোকজনও আতঙ্কিত হয়ে পড়েন।
দুই নম্বর টাউন ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক (টিএসআই) ফারুক আহমেদ জানান, টাউনহল এলাকায় একটি ট্রাক, সাতটি অটোরিকশা ও দু’টি প্রাইভেটকার ভাঙচুর করেছে শিক্ষার্থীরা।
কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, শিক্ষার্থীরা প্রথমে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করলেও পরবর্তীতে তারা কয়েকটি যানবাহন ভাঙচুর করে। পুলিশ অবস্থান নেয়ায় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করতে পারেনি। শান্তিপূর্ণভাবেই সড়ক থেকে শিক্ষার্থীদেরকে সরিয়ে দেয়া হয়।
এদিকে যানবাহন ভাঙচুরের প্রতিবাদে বিকেল সাড়ে তিনটা থেকে শহরের পাটগুদাম বাসস্ট্যান্ডে বাস ধর্মঘটের ডাক দিয়েছে মোটর মালিক-শ্রমিকরা। সকাল থেকে শহরের মাসকান্দা আন্ত:জেলা বাস টার্মিনাল থেকে এনা পরিবহন ও সৌখিন পরিবহনের কোনো বাস রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে যায়নি।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল