১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ত্রিশালে দুখু হত্যার বিচার দাবিতে সংবাদ সম্মেলন

লিখিত বক্তব্য পাঠ করছেন শরিফা খাতুন -

ময়মনসিংহের ত্রিশালে চাঞ্চল্যকর লুৎফর রহমান দুখু হত্যা মামলার আসামিদের বিচার দাবিতে আজ সোমবার সকালে সংবাদ সম্মেলন করেছে নিহতের পরিবার।

ত্রিশাল প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের ছোট বোন শরিফা খাতুন। একমাত্র ভাইয়ের খুনিদের বিচার চেয়ে তিনি বলেন, পরিবারের একমাত্র ভরসা বড় ভাইকে জমিসংক্রান্ত বিরোধের জেরে ২০১২ সালের ১৪ জুলাই দিবাগত রাতে আপন চাচা আব্দুল মান্নান চানু ও তার সহযোগীরা হত্যা করে। এ ঘটনায় ময়মনসিংহ বিজ্ঞ আদালতে মামলা করা হয় যা এখনো বিচারাধীন রয়েছে। ভাইকে হত্যার পর বাড়িঘরসহ সব সম্পত্তি বেদখল করে নেয় চাচা। দীর্ঘ ২৫ বছর পর জেলা পুলিশ সুপার, ত্রিশালের ইউএনও এবং ওসি ত্রিশালের সহযোগিতায় সম্পত্তি ফিরে পেলেও ভাইয়ের হত্যাকারীদের কোনো বিচার এখনো পাইনি। হত্যা মামলার আসামিরা মামলার মোড় ভিন্নদিকে প্রবাহিত করতে সাক্ষী মফিজুল ইসলামকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। যদি আসামিদের যাবজ্জীবন জেল বা ফাঁসি না হয় তাহলে সাক্ষী দেয়া সম্ভব না বলে শরিফাকে জানিয়েছে মফিজুল ইসলাম।

শরিফা আরো জানান, হত্যাকারীদের বিচার দাবিতে মফিজুল ইসলাম ও হাসিনা খাতুন বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাৎকার, এসপি অফিসে সুপারিশ ও উপজেলা সহকারী ভূমি অফিসের গণশুনানিতে সাক্ষী দিয়েছেন। এছাড়া ময়মনসিংহ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনেও উপস্থিত ছিলেন তারা। এখন সুর পাল্টে বলছেন, ‘এ ব্যাপারে আমি বাইরে কথা বললেও জজের সামনে গিয়ে সাক্ষী দিতে পারব না।’

সংবাদ সম্মেলনে দুখুর ছোট বোন নাছরিন সুলতানা, চাচাতো ভাই জামাল উদ্দিন, ভগ্নিপতি শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement