২২ জুলাই ২০১৮

ইঞ্জিন লাইনচ্যুত হওয়ায় ময়মনসিংহ-জামালপুর ট্রেন চলাচল বন্ধ

-

ময়মনসিংহ শহরের মিন্টু কলেজ রেল ক্রসিংয়ে মটরসাইকেল ট্রেনের ইঞ্জিনের ভিতর ঢুকে পড়ায় ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। রোববার রাত সাড়ে ৮ টার দিকে ঘটনা ঘটে।

এতে রাত সাড়ে ৮টা থেকে ময়মনসিংহ-জামালপুর রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বেলা ১টা নাগাদ ওই রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে বলে স্টেশনের সুপারিনটেনডেন্ট জানিয়েছে।
মটরসাইকেল চালক ট্রেনের ক্রসিং সিগন্যাল অমান্য করে রাস্তা পারাপার হচ্ছিল। দূর্ঘটনার সময় তিনি লাফিয়ে পড়ে জীবন বাঁচান। এদিকে এঘটনায় রেলওয়ের সহকারি বাণিজ্যিক কর্মকর্তা রেজাউল করিমকে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশনের সুপারিনটেনডেন্ট জহিরুল হক জানান, দেওয়ানগঞ্জ রেলস্টেশন থেকে ময়মনসিংহগামী দেওয়ানগঞ্জ লোকাল ট্রেনটি রাত সাড়ে ৮টার দিকে ময়মনসিংহ জংশন স্টেশনে পৌঁছার সময় মিন্টু কলেজ রেল ক্রসিংয়ের কাছে একটি মটরসাইকেলের সাথে সংঘর্ষ হয়। এতে চালক কোনোরকম লাফিয়ে জীবন বাঁচান। দূর্ঘটনায় মটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে ট্রেনের ইঞ্জিনের ভিতর ঢুকে ট্রেনটি লাইনচ্যুত হয়। এসময় ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায়। তাৎক্ষণিক ট্রেনের যাত্রীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

খবর পেয়ে কেওয়াটখালী থেকে রেলওয়ের উদ্ধারকারি রিলিফ ট্রেন রাত সাড়ে ১১টা থেকে উদ্ধার কাজ শুরু করে। কিন্তু উদ্ধারকারি রিলিফ ট্রেনে সমস্যা থাকায় কার্যক্রম ব্যহত হয় । ফলে দূর্ঘটনার ১৫ ঘন্টা পেরিয়ে গেলেও ইঞ্জিন তুলতে সক্ষম হয়নি রেলওয়ের সংশ্লিষ্টরা।

এদিকে ট্রেন লাইনচ্যুত হওয়ায় ময়মনসিংহ-জামালপুর ও জামালপুর-ঢাকা রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে ময়মনসিংহ ও জামালপুর রেলস্টেশনসহ বিভিন্ন স্টেশনে ঢাকা, দেওয়ানগঞ্জ, তারাকান্দি ও জামালপুরগামী বেশ কয়েকটি আন্ত:নগর ট্রেনসহ লোকাল ও মেইল ট্রেন আটকা পড়েছে। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।


আরো সংবাদ