১২ ডিসেম্বর ২০১৮

জামালপুরে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

-

জামালপুর শহরের শহীদ হারুন সড়ক সংস্কারের দাবিতে ও পৌর কর্তৃপক্ষ পদক্ষেপ না নেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগী এলাকাবাসী।

আজ শুক্রবার বেলা সাড়ে ১০টার দিকে ওই সড়কের বানাকোড়া মোড় এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ডাক্তার সৈয়দ ইউনুছ আহাম্মেদ, অ্যাডভোকেট কিসমত পাশা, অ্যাডভোকেট গোলাম মোস্তফা, গৃহিনী আনোয়ারা বেগম, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, ব্যবসায়ী বুলবুল, আব্দুল আলিম, আব্দুল বারেক প্রমুখ।

বক্তারা বলেন, পৌরসভার পাঁচ রাস্তা মোড় থেকে শুরু হয়ে শহীদ হারুন সড়কটি অতি গুরুত্বপূর্ণ একটি সড়ক। দীর্ঘদিন ধরে প্রায় এক কিলোমিটার এ পাকা সড়কটি ভাঙা। সংস্কার না হওয়ায় জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। বন্ধ হয়ে গেছে যান চলাচল। সামান্য বৃষ্টি হলে এ সড়ক দিয়ে পায়ে হেটে যাওয়া অসম্ভব। এ সড়কের পাশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীর বাসভবন হওয়া সত্ত্বেও এ দুর্ভোগ। কয়েকদিন আগে কাদাযুক্ত এ সড়কে কচুসহ অন্যান্য গাছ রোপণ করে জনদুর্ভোগের প্রতিবাদ জানানো হয়েও পৌর কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি।

অবিলম্বে এ সড়ক সংস্কারের কাজ শুরু না হলে জামালপুর পৌরসভা ঘেরাও কর্মসূচিসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

এদিকে জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি মোবাইল ফোনে মানববন্ধনে অংশগ্রহণকারীদের জানান, আগামীকাল শনিবার থেকে এ সড়ক সংস্কারের কাজ শুরু হবে।


আরো সংবাদ