২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহে নির্যাতনে ১৬ দিন বাড়ি ছাড়া এক পরিবার

-

ময়মনসিংহে তুচ্ছ ঘটনায় প্রতিবেশির নির্যাতনের শিকার হয়ে ১৬ দিন ধরে বাড়িছাড়া একটি পরিবার বাড়ি ফিরতে পারছেন না বলে অভিযোগ করা হয়েছে। শনিবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগি পরিবারের সদস্যরা এই অভিযোগ করেন।
ময়মনসিংহ সদর উপজেলার বোরোরচর ইউনিয়নের চররাঘবপুর গ্রামের কদম আলী ছেলে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি (সম্মান) তৃতীয় বর্ষের ছাত্র জাবেদ আলী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, গত ৭ জুন জেঠাতো ভাই দুলাল মিয়ার গরু ও ছাগলে পাট ক্ষেতের ঘাস খাওয়াকে কেন্দ্র করে তার সাথে কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।
ওইদিন দিবাগত রাত ৯টার দিকে দুলাল মিয়া, তার শ্বশুর সিদ্দিক আলী ও বোনজামাই নজরুল ইসলামের নেতৃত্বে তাদের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে এবং নগদ এক লাখ টাকা, দুই ভরি স্বর্ণালংকার, প্রায় একশত মন ধান, ফ্রিজ, দু’টি শ্যালোমেশিন, দশ বস্তা বাদাম ও চারটি গরুসহ পাঁচ লক্ষাধিক টাকার সম্পদ লুট করে নিয়ে যায়। এসময় বাঁধা দিলে তাদেরকে মারধর করে এক কাপড়ে বাড়ি থেকে বের করে দেয়।
এব্যাপারে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা পরও হামলাকারিদের হুমকির মুখে তাদের পরিবার ১৬দিন ধরে অন্যের আশ্রয়ে মানবেতর জীবনযাপন করছেন বলেও জানান তিনি।
সংবাদ সম্মেলনে জাবেদ আলীর পিতা কদম আলী, মা সাহিদা বেগম, বোন জান্নাতুল ফেরদৌস ও আশ্রয়দাতা শিরিন আক্তার উপস্থিত ছিলেন। জাবেদ আলীর ভাই র‌্যাব-১৩ দিনাজপুরে কর্মরত রয়েছেন।
এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা মো. তানজিল আল আসাদুজ্জামান সাংবাদিকদের জানান, ক্ষেতের ফসল খাওয়ার ঘটনায় গরু খোয়ারে দেয়ার সময় দুলাল মিয়া জাবেদের বোনকে মারধোর করে। এ ঘটনায় জাবেদ উত্তেজিত হয়ে দুলাল মিয়াকে মারধোর করলে দুলাল মিয়ার পরিবার ও আত্মীয়-স্বজন জাবেদ আলীর বাড়ি-ঘরে হামলা চালায়। জাবেদের মামলায় আসামীরা জামিনে রয়েছেন বলেও জানান তিনি।
এব্যাপারে জাবেদ আলী বলেন, দুলাল মিয়ার সাথে তার ধস্তাধস্তির এক পর্যায়ে দুলাল মিয়া মাটিতে লুটিয়ে পড়ে। এরপর ‘দুলাল মিয়া মারা গেছে’ এমন গুজবে তাদের বাড়িঘরে হামলা ও লুটপাট করা হয়।

 


আরো সংবাদ



premium cement