১৯ সেপ্টেম্বর ২০১৮

ময়মনসিংহে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

-

ময়মনসিংহের তারাকান্দা ও ত্রিশালে পুলিশের সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা মাদক ব্যবসায়ী ছিল। এসময় চার পুলিশ সদস্য আহত হয়। তাদের পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করেছে।

নিহতরা হলো- তারাকান্দা উপজেলার মাদক ব্যবসায়ী আলী হোসেন (৪৩) ও ত্রিশাল উপজেলার মাদক ব্যবসায়ী স্বপন মিয়া (৪০)।

আলী হোসেনের বিরুদ্ধে হত্যা, চুরি-ডাকাতি ও মাদকসহ কমপক্ষে ২৫টি মামলা এবং স্বপন মিয়ার বিরুদ্ধে একটি হত্যা মামলা ও মাদকের ৮টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান জানায়, রাত তিনটার দিকে ময়মনসিংহের তারাকান্দা উপজেলা সদরের ফুলপুর সড়কের পাশে কয়েকজন মাদক ব্যাবসায়ী মাদকের চালান নিয়ে ভাগাভাগি করছে, এমন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখার একটি দল এবং তারাকান্দা থানা পুলিশ যৌথ অভিযান চালায়। এসময় মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ইট-পাটকেল নিক্ষেপসহ এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে। পুলিশও পাল্টা গুঁলি ছুঁড়লে এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে এলাকা তল্লাশীকালে আলী হোসেন নামে এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত আলী হোসেনের নামে ডাকাতি চুরি পুলিশের উপর আক্রমণসহ ২৫টিরও বেশি মামলা রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২০০ পিস ইয়াবা, তিনটি গুলির খোসা, ২টি বড় ছোড়া উদ্ধার করে।

অপরদিকে রাত সাড়ে ৩টার দিকে ত্রিশাল উপজেলার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সড়কের একটি পরিত্যক্ত ঘরে কয়েকজন মাদক ব্যাবসায়ীর অবস্থান টের পেয়ে ঘেরাও করে পুলিশ। এসময় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে স্বপন মিয়া নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়।

ত্রিশাল থানার ওসি জাকিউল ইসলাম জানান, নিহত স্বপন মিয়ার বিরুদ্ধে হত্যা ও মাদকের ৮টি মামলা রয়েছে।

বন্দুকযুদ্ধে আহত জেলা গোয়েন্দা শাখার এসআই সেলিম এবং তারাকান্দা থানার এসআই খন্দকার মামুনসহ চার পুলিশ সদস্যকে পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরো সংবাদ