২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভালুকায় রাস্তা বন্ধের প্রতিবাদে এলাকাবাসির বিক্ষোভ

সীমানাপ্রাচীর তৈরি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি - নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকায় সরকারী রাস্তা বন্ধ করে সীমানাপ্রাচীর তৈরি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি। মঙ্গলবার দুপুরে উপজেলার জামিরদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসি ও স্থানীয় সূত্রে জানা যায়, জামিরদিয়া গ্রামে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে নয়ানিপাড়া রাস্তাটি পশ্চিমে পাশের শ্রীপুর উপজেলা পর্যন্ত গিয়ে মিশেছে। সরকারী এই রাস্তাটি দিয়ে ব্রিটিশ আমল থেকে ওই এলাকার নগরালা, তরমুজপাড়া, সাতানী, আনন্দ বাজার ও নয়াপাড়াসহ বিভিন্ন গ্রামের হাজার হাজার লোক চলাফেরা করে আসছিল। সম্প্রতি স্থানীয় বে-লীজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডে কর্তৃপক্ষ চলাচলের রাস্তায় সীমানাপ্রাচীর তৈরি করেন। এতে চরম দুর্ভোগে পড়েন স্থানীয়রা।

কোম্পানীর কাছে স্থানীয় জমি বিক্রেতা হাজী মুন্তাজ উদ্দিন জানান, জামিরদিয়া মৌজার ১৩৪ নম্বর দাগে প্রাই সব জমিই বনবিভাগের দাবীকৃত। ৯০ সালের দিকে প্রতি বিঘা ২০ হাজার টাকা হিসেবে আনরেজিস্ট্রি ৩৬ বিঘা জমি বিক্রি করে আমরা আমাদের বাড়ি ঘর ছেড়ে দিয়ে চলে গেছি। কিন্তু সরকারী রাস্তার জমি আমরা বিক্রি করিনি। বে-লীজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডে কর্তৃপক্ষ এলাবাসিকে জিম্মি করে জোড় পূর্বক সীমাণাপ্রাচী নির্মাণ করে জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দিয়েছে। আমি রাস্তাটি উন্মুক্ত করে দেয়ার দাবি জানাচ্ছি।

অপর জমি বিক্রেতা রফিক মিয়া জানান, আমরা বার বার রাস্তাটি খুলে দেয়ার জন্য অনুরোধ করলেও কর্তৃপক্ষ তা আমলে নিচ্ছেন না। বে-লীজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের কেয়ারটেকার আলাল উদ্দিন জানান, বিষয়টি নিয়ে চেয়ারম্যান স্যারের সাথে কথা হয়েছে। তিনি কথা দিয়েছেন যত দ্রুত সম্ভব রাস্তাটি করে দিবেন।

স্থানীয় চেয়ারম্যান তোফায়েল আহমদ বাচ্চু জানান, এ ব্যাপারে কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। তারা বলেছেন, তাদের নিজ খরচে রাস্তাটি করে দিবেন।

 

 


আরো সংবাদ



premium cement