২২ জুন ২০১৮

গৌরীপুরে বিএনপির মঞ্চ ভেঙ্গে দেয়ার অভিযোগ

-

ময়মনসিংহের গৌরীপুরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলের মঞ্চ পুলিশ ভেঙে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসাইন।
রোববার বিকেলে ময়মনসিংহ প্রেসক্লা মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তবে গৌরীপুর থানার ওসি দেলোয়ার আহমেদ ওই অভিযোগ অস্বীকার করে বলেছেন, বিএনপি আবেদন করেছিল কিন্তু আমরা অনুমতি দেইনি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসাইন বলেন, ৩ জুন গৌরিপুর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে স্থানীয় খেলার মাঠে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।
পৌরসভার মেয়রের কাছ থেকে অনুমতি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি লিখিতভাবে অবহিত করা হয়। এরপর দিনভর মঞ্চ নির্মানে কাজ করা হয়। শনিবার দিবাগত রাতে স্থানীয় পুলিশ মঞ্চ ভেঙ্গে দিয়ে দলীয় নেতা-কর্মীদের ধরপাকড় ও মামলা-হামলার হুমকি দিচ্ছেন। যা স্বাধীন দেশের পুলিশ বাহিনীর কাছে কাম্য নয়।
তিনি বলেন, এ ঘটনার মধ্য দিয়ে আবারও প্রমান হয়েছে বর্তমান সরকার বিএনপির জনপ্রিয়তায় ভয় পায়। তাই তারা বিএনপির শান্তিপূর্ন কর্মসূচীও পালন করতে দিচ্ছে না। আমরা এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে অবিলম্বে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া’সহ রাজনৈতিক সকল কারাবন্দির মুক্তি দাবি করছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড. শরাফ উদ্দিন খান পাঠান, আব্দুস সোবহান সুলতান, হাবিবুল ইসলাম খান শহীদ, এমদাদ হোসেন তালুকদার, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক আ: রহমান, উত্তর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, বিএনপি নেতা শাজাহান কবীর হীরা, অ্যাড. সাইদুল হক প্রমূখ।


আরো সংবাদ