১৬ ডিসেম্বর ২০১৯

আমেরিকায় দুই অনুষ্ঠানে গাইলেন এস এ রুবি

আমেরিকায় দুই অনুষ্ঠানে গাইলেন এস এ রুবি - ছবি : ফেসবুক

আমেরিকার দুই অনষ্ঠানে গাইলেন সঙ্গীত শিল্পী এস এ রুবি। চলতি মাসের শুরুতে নিউ ইয়র্কে অনুষ্ঠিত ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) সম্মেলনে গেয়েছেন তিনি। এছাড়া ৭ সেপ্টেম্বর গেয়েছেন ভার্জিনিয়ার বাংলা স্কুল ‘বর্নমালার’একটি অনুষ্ঠানে।

এ সম্পর্কে এস এ রুবি বলেন, ‘বিদেশে গান গাওয়ার আমন্ত্রণ পাওয়াটাই অনেক সম্মানের ব্যাপার। যারা দেশ ছেড়ে বিদেশে মাটিতে থেকেও বাংলা গানকে ভুলে যাননি তাদের সামনে মাইক্রোফোন হাতে দাঁড়ানোর সময় নিজের ভেতর অনেক ভালোলাগা কাজ করে।’

রুবি বলেন, এবার যে দুটি অনুষ্ঠানে গেয়েছি। তার একটি উত্তর আমেরিকা বসবাসরত বাংলাদেশীদের সবচেয়ে বড় আয়োজন। অনেক শিল্পীই এই ধরণের অনুষ্ঠানে গাওয়ার স্বপ্ন দেখেন। আমি ভাগ্যবান পরপর দুই বছর এরকম একটি অনুষ্ঠানে গাওয়ার সুযোগ পেয়েছি। গত ১ সেপ্টেম্বর নিউইয়র্কের নাসাউ কলিসিয়ামে ফোবানার অনুষ্ঠানে গাওয়ার পর ব্যাপক সাড়া পেয়েছি। দর্শক-স্রোতাদের ভালো লাগা দেখে নিজের প্রতি আত্মবিশ্বাস অনেক বেড়েছে।

নিউইয়র্কে গাওয়ার পর ভার্জিনায়ার বাংলা স্কুল ‘বর্ণমালায়’ তিনি গেয়েছেন ৭ সেপ্টেম্বর। ওই অনুষ্ঠানে গাওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমেরিকায় এবার বেশ কিছু অনুষ্ঠানে গান গাওয়ার আমন্ত্রণ পেয়েছিলাম। কিন্তু আমন্ত্রণ গ্রহণ করার ক্ষেত্রে স্পন্সর কোম্পানি অনেক গুরুত্বপূর্ণ বিষয়। এক্ষেত্রে দুজন মানুষের প্রতি আমি বেশ কৃতজ্ঞ। তারা হলেন জি, আই রাসেল এবং জেবা রাসেল। তারা দুজন ‘ফোবানা’ ও ‘বর্নমালা’ অনুষ্ঠানে আমাকে গান পরিবেশনের সুযোগ করে দিয়েছেন, স্পন্সর করেছেন। অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই রাসেল ভাই ও জেবা ভাবীকে।

রুবী বলেন, বর্ণমালার স্কুলে গান গাওয়ার পাশাপাশি ওখানকার ছেলে মেয়েদের সাথে আড্ডা দিয়েও ভালো লেগেছে। আমার মনে হয়, এই ধরণের আয়োজনের মাধ্যমে প্রবাসী ছেলে মেয়েদের বাংলা সংস্কৃতির সাথে আরো বেশি করে পরিচয় করিয়ে দেয়ার সুযোগ হয়। যা বাংলা সংস্কৃতি বিকাশের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ।

২০২১ সালে ওয়াশিংটনে হবে ফোবানা। ওখানেও গাওয়ার প্রস্তাব পেয়েছেন এস এ রুবি। খুলনার মেয়ে রুবি কিশোর বয়স থেকেই শুদ্ধ গানের চর্চা করেন। বাংলাদেশ বেতার, টেলিভিশনের অনেক সঙ্গীতানুষ্ঠানে গাওয়া হয়েছে তার। বাজারে আছে তার মৌলিক গানের অ্যালমাবও। আমেরিকার সফর শেষ করে ২৭ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।


আরো সংবাদ

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা ২৬ মার্চ যেকোনো মূল্যে ব্যাংকের আত্মসাৎকৃত টাকা আদায় করতে হবে : হাইকোর্ট টিকিট নিয়ে অনিয়মের অভিযোগে স্টেশন মাস্টারসহ ৪ জন বরখাস্ত আটাবে সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে বিজয়ী সংগ্রাম সম্পাদক ও সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তির নির্দেশ হাইকোর্টের ট্রাইব্যুনালে মানবপাচার মামলা নিয়ে হাইকোর্টের রুল ছেলের বাইকে বাসের ধাক্কা : মায়ের মর্মান্তিক মৃত্যু মির্জা ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন বিজয় দিবস উপলক্ষে সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের প্রতিযোগিতার পুরস্কার বিতরণ স্টেট ইউনিভার্সিটির ফার্মা ক্যারিয়ার ফেয়ার

সকল




hacklink Paykwik Paykasa
Paykwik