১৯ সেপ্টেম্বর ২০১৯

নোবেলের সবচেয়ে প্রিয় শিল্পী আসিফ আকবর

নোবেলের সবচেয়ে প্রিয় শিল্পী আসিফ আকবর - ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের সংঙ্গীত বিষয়ক টিভি রিয়েলিটি শো ‘সারেগামাপা’য় যৌথভাবে তৃতীয় হয়েছেন বাংলাদেশের মাঈনুল আহসান নোবেল। ওই অনুষ্ঠানের সূত্র ধরেই তিনি পৃথিবীর আনাচকানাচে থাকা সুর পাগল বাংলাভাষীদের কাছে ব্যাপক জনপ্রিয়।ওই প্রতিযোগিতায় তিনি জেমস, আইয়ুব বাচ্চু, শাফিন আহমেদ, হাসান, কুমার বিশ্বজিত্ ও তাহসানের গান গেয়েছেন। কিন্তু নোবেলের সবেচেয়ে প্রিয় শিল্পী অন্য একজন বাংলাদশেী।

এ প্রসঙ্গে নোবেল বলেন, বাংলাদেশে আমার অনেক প্রিয় শিল্পী আছেন। সবচেয়ে প্রিয় শিল্পী আসিফ আকবর।‘সারেগামাপা’য় উনার গান করার ইচ্ছা ছিল, কিন্তু পরিস্থিতির কারণে হয়ে ওঠেনি।

ওই প্রতিযোগিতার ফাইনালে নোবেল তিনটি গান গেয়ে ছিলেন,‘সেই তুমি’, ‘বাংলাদেশ’ ও ‘আমি বাংলায় গান গাই’। এই গানগুলো চুজ করা প্রসঙ্গে তিনি বলেন, ‘দেখুন আমি অত বড় টেকনিক্যাল শিল্পী নই যে কারুকাজ দেখিয়ে ট্রফি নিয়ে আসব। আমার কাছে মনে হয়েছে, জাতীয় সংগীতের পর ‘বাংলাদেশ’গানটাই আমাদের দেশকে রিপ্রেজেন্ট করে এবং দুই বাংলাকেই রিপ্রেজেন্ট করে ‘আমি বাংলায় গান গাই’। আমি খুবই আবেগী মানুষ, বিশেষ করে দেশ ও ভাষার ক্ষেত্রে। আবেগ নিয়েই গান দুটি গেয়েছি। পাঁচ মাস আগেই ‘বাংলাদেশ’গানটা করতে পারতাম, রেখে দিয়েছি ফাইনালে উঠলে গাইব।

ওই প্রতিযোগিতার চ্যালেঞ্জ রাউন্ডে এর আর রহমানের‘খাজা মেরে খাজা’ করে দারুণ প্রশংসা পেয়েছিলেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আমাকে একটু ডিফরেন্টভাবে পোর্ট্রে করতে চেয়েছিল জি বাংলা। যখন জিজ্ঞেস করল, তুমি এই গানটা গাইতে পারবে? বললাম, পারব না কেন! চ্যালেঞ্জ নিয়েই গাইলাম। বরাবরই আমি চ্যালেঞ্জ নিতে পছন্দ করি।


আরো সংবাদ

ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে (১১৮৭৬৬)শোভন-রাব্বানীকে নিয়ে ঢাবি অধ্যাপকের ফেসবুক স্ট্যাটাস (৪৮৭৫২)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (৩২২৫১)শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস (২৭১৯০)খালেদা জিয়া আলেমদের কিছু দেননি, শেখ হাসিনা সম্মানিত করেছেন : আল্লামা শফী (১৮০১৫)ওমরাহর খরচ বাড়ছে, সৌদি ফি নিয়ে ধূম্রজাল (১৭১৩৭)পশ্চিমবঙ্গে এনআরসি হলে দিলিপ ঘোষকে যশোহর পাঠিয়ে দেবো (১৬৮৮৩)এবার আমিরাতের জাহাজ আটক করলো ইরান (১৩৩৭২)‘মানুষকে যতটা আপন মনে হয় ততটা আপন নয়’ (১৩১৮০)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (১২৮২২)