১৯ সেপ্টেম্বর ২০১৯

সৌদি আরব যাচ্ছেন না নিকি মিনাজ

সৌদি আরব যাচ্ছেন না নিকি মিনাজ - সংগৃহীত

অনেকে বলেন সৌদি আরবের মতো রক্ষণশীল দেশে নিকি মিনাজের খোলামেলা পোশাক ও গানে যৌনতা সংক্রান্ত ভাষা অগ্রহণযোগ্য।

চলতি মাসে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত হতে যাওয়া কনসার্টে অংশ নেবেন না বলে জানিয়েছেন র‍্যাপ তারকা নিকি মিনাজ। নারী ও সমকামিদের প্রতি তার সমর্থনের কারণে এসফর বাতিল করেছেন বলে জানিয়েছে তিনি। নিকি মিনাজ মনে করেন, ধর্মীয় কট্টরপন্থী সৌদি আরবের অবস্থান এধরনের সমর্থনের বিপরীতে।

এক বিবৃতিতে নিকি মিনাজ জানান, জেদ্দা শহরে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ার্ল্ড ফেস্টে তার উপস্থিতির খবরে মানুষের প্রতিক্রিয়ার কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

নিকি বলেন, ‘যেখানে আমি সৌদি আরবে আমার ফ্যানদের জন্য শুধু যেতে চেয়েছিলাম। কিন্তু এটা ভালোভাবে জেনে আমার মনে হয়েছে নারীদের অধিকার, সমকামি সম্প্রদায় ও বাক-স্বাধীনতাকে গুরুত্ব দেয়া আমার জন্য বেশি গুরুত্বপূর্ণ।’

সংবাদমাধ্যম বিবিসি জানায়, এর আগে যুক্তরাষ্ট্রভিত্তিক একটি মানবাধিকার সংস্থা আগামী ১৮ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া ওই কনসার্টে অংশ না নেয়ার অনুরোধ জানিয়ে চিঠি লেখে।

জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস স্টেডিয়ামে ওই কনসার্টে নিকি অংশ নিচ্ছেন এমন সংবাদ ছড়িয়ে পড়ার পর সৌদির অনেকেই সমালোচনা করেন। তারা বলেন, সৌদি আরবের মতো রক্ষণশীল দেশে নিকি মিনাজের খোলামেলা পোশাক ও গানে যৌনতা সংক্রান্ত ভাষা অগ্রহণযোগ্য।

১৮ তারিখের ওই কনসার্টে মদ নিষিদ্ধ থাকবে। এছাড়া নারীদের পরিধান করতে হবে আবায়া (এক ধরনের ঢিলেঢালা লম্বা পোশাক)। তবে এনিয়ে চটেছেন নারীদের একটা অংশ। তারা জানান, নিকি মিনাজের গানগুলো যৌনতা সংক্রান্ত এবং অশ্লীল শারীরিক অঙ্গভঙ্গিপূর্ণ। আর সেখানে উপস্থিত সৌদি নারীদের আবায়া পরতে বলা হয়েছে!


আরো সংবাদ

ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে (১১৮৭৬৬)শোভন-রাব্বানীকে নিয়ে ঢাবি অধ্যাপকের ফেসবুক স্ট্যাটাস (৪৮৭৫২)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (৩২২৫১)শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস (২৭১৯০)খালেদা জিয়া আলেমদের কিছু দেননি, শেখ হাসিনা সম্মানিত করেছেন : আল্লামা শফী (১৮০১৫)ওমরাহর খরচ বাড়ছে, সৌদি ফি নিয়ে ধূম্রজাল (১৭১৩৭)পশ্চিমবঙ্গে এনআরসি হলে দিলিপ ঘোষকে যশোহর পাঠিয়ে দেবো (১৬৮৮৩)এবার আমিরাতের জাহাজ আটক করলো ইরান (১৩৩৭২)‘মানুষকে যতটা আপন মনে হয় ততটা আপন নয়’ (১৩১৮০)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (১২৮২২)