২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যেখানে সবচেয়ে ধনী রিয়ান্না

যেখানে সবচেয়ে ধনী রিয়ান্না - সংগৃহীত

ফোর্বস ম্যাগাজিন জানিয়েছে, এখন দুনিয়ার সবচেয়ে ধনী নারী সংগীতশিল্পীর নাম রিয়ান্না। তিনি বর্তমানে ৬০ কোটি মার্কিন ডলার মূল্যের সম্পত্তির মালিক। এবার রিয়ান্না পেছনে ফেলেছেন ম্যাডোনা ও বিয়ন্সেকে। আগে এ শীর্ষস্থান এদের দুজনের দখলেই ছিল।

অনেকে হয়তো রিয়ান্নার গানই ভুলে যেতে বসেছেন, কারণ তার সর্বশেষ স্টুডিও অ্যালবাম ছিল ‘অ্যান্টি’, প্রকাশিত হয় ২০১৬ সালে। এরপর থেকে রিয়ান্না জড়িয়ে গেছেন ফ্যাশন দুনিয়ায়, বিভিন্ন পোশাকের মডেলিংয়ে। ২০১৭ সালের সেপ্টেম্বরে চালু করেন নিজের কসমেটিকস ব্র্যান্ড ‘ফেন্টি বিউটি’। ধারণা করা হয়, চালু হওয়ার পর প্রথম কয়েক সপ্তাহেই ফেন্টি বিউটি ১০ কোটি ডলারের ব্যবসা করে নেয়। ফোর্বসের হিসাবে গত বছর রিয়ান্নার কোম্পানি প্রায় ৫৭ কোটি ডলারের ব্যবসা করেছে।

পর্যবেক্ষকরা বলছেন, রিয়ান্না তার টাকা-পয়সা বেশ বিচক্ষণতার সঙ্গে বিনিয়োগ করেছেন। ইউরোমনিটর ইন্টারন্যাশনালের গ্লোবাল বিউটি ম্যানেজার হান্নাহ সিমন্স বলেছেন, ‘বৈশ্বিক বিউটি ইন্ডাস্ট্রির বাণিজ্য ৪৮০ বিলিয়ন ডলারের। ২০১৮ সালে যুক্তরাজ্যের এই বিউটি ইন্ডাস্ট্রির মূল্যমান ছিল ১ হাজার ৭০০ কোটি ডলার। এ হিসাব থেকেই স্পষ্ট হয়ে যায় কসমেটিকসের বাজার কতটা লোভনীয়। ‘রিয়ান্নার উপার্জনের এ সাফল্য তার সংগীত থেকে আসেনি। যদিও তিনি বিখ্যাত হয়েছেন গায়িকা হিসেবেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি ভক্তদের সাথে ভালোভাবেই যুক্ত থাকেন। ক্রেতাদের সাথে সম্পর্কের কারণেই তার ব্র্যান্ডের এ রকম সাফল্য এসেছে। রিয়ান্না তার ব্র্যান্ডের নতুন কী পণ্য আসছে, কবে আসছে, তা সবসময় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন।

কসমেটিকসের পাশাপাশি রিয়ান্না নারীদের অন্তর্বাসেরও ব্র্যান্ড চালু করেছেন। সম্প্রতি ফরাসি একটি ব্র্যান্ডের সাথেও রিয়ান্নার কোম্পানি কাজ শুরু করেছে। হান্নাহর মতে, রিয়ান্নার ব্যবসাসফল হওয়ার কারণ তিনি বিস্তৃত এক শ্রোতা দলের কাছে আকর্ষণীয়।

রিয়ান্নার কোম্পানির পণ্য কিনছেন যারা, তারা যে সবাই তার গানের ভক্ত এমনটা নয়। রিয়ান্না গানের জগতে আছেন ১৫ বছর ধরে, আর যারা তার পণ্য কিনছেন তাদের বেশির ভাগের বয়স ১৬-১৯। রিয়ান্না যখন গান গাওয়া শুরু করেছিলেন, তখন এ ক্রেতাদের অনেকে গান শোনাই শুরু করেননি। রিটেইলারদের সাথে রিয়ান্নার সম্পর্ক খুব ভালো। ব্যবসা যে তিনি ভালো বোঝেন, সেটা আর বলার অপেক্ষা রাখে না!


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল