২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

লতা মঙ্গেশকারের নতুন গান, গীতিকার নরেন্দ্র মোদি

লতা মঙ্গেশকারের নতুন গান, গীতিকার নরেন্দ্র মোদি - সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ শুনে অনুপ্রাণিত। এতটাই অনুপ্রাণিত, যে প্রধানমন্ত্রীর সভার ভাষণের অংশ ব্যবহার করে গানও তৈরি হয়ে গেল। আর সেই গান গাইলেন লতা মঙ্গেশকর।

পুলওয়ামা হামলার পর ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে উগ্রপন্থী ঘাঁটি লক্ষ করে আক্রমণ চালায়। সেদিনই রাজস্থানের চুরুতে সভায় গিয়ে সেই কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। শ্রদ্ধা জানান পুলওয়ামা হামলায় নিহত জওয়ানদের। সেই ভাষণই অনুপ্রেরণা হয়ে উঠল লতা মঙ্গেশকারের। এমনকী সেই সভায় তার ভাষণের অংশকে ব্যবহার করে তৈরি হয়ে গেল একটি গানও। গানের সুর দেন ময়ূরেশ পাই। শনিবার সেই গানটি টুইট করেন ভারতরত্ন লতা মঙ্গেশকর।

‘কিছুদিন আগে, আমি মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্রভাই মোদির ভাষণ শুনছিলাম। উনি একটি কবিতার কিছু অংশ ব্যবহার করেন। যা আমার মনে হয়েছে, সব ভারতীয়র মনের কথা। ওই পংক্তি আমারও মনকে ছুঁয়ে গেছে। ওটি আমি রেকর্ড করি। আর আজ আমাদের দেশের বীর জওয়ানদের ও নাগরিকদের কাছে তা সমর্পণ করছি।’

গানের শুরুর আগে তার এই বক্তব্য জানিয়ে তার টুইট ভাইরাল হয়ে যায়। লতা মঙ্গেশকরের এই গান শুনে আপ্লুত মোদী্ও। পালটা টুইট করে জানিয়েছেন, এই গানের মধ্যে দিয়ে আপনার স্নেহ ও আশীর্বাদ আমার কাছে প্রেরণা হয়ে থাকবে’।

বয়স হয়ে গেছে। বেশ কয়েকদিন ধরেই গান গাওয়ার সংখ্যা কমিয়ে দিয়েছেন লতা মঙ্গেশকর। তবু নরেন্দ্র মোদির কথায় নতুন করে গান গাইলেন এই কিংবদন্তী।


আরো সংবাদ



premium cement