১৮ আগস্ট ২০১৯

ডিএনসিসিতে জাপার প্রার্থী শাফিন আহমেদ

ডিএনসিসিতে জাপার পার্থী শাফিন আহমেদ
ডিএনসিসিতে জাপার প্রার্থী শাফিন আহমেদ - সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন ব্যান্ড দল মাইলসের লিড ভোকাল শাফিন আহমেদ।

সোমবার ঢাকার বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক কার্যালয় থেকে তিনি জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর আগে গত বছর ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচনে তফসিল হলে শাফিন এনডিএম নামের একটি দলের হয়ে মনোনয়নপত্র নিয়েছিলেন। কিন্তু ওই দলটি ইসির নিবন্ধন পায়নি। আর আসন সীমানা জটিলতায় সেবার নির্বাচনও হয়নি।

প্রসঙ্গত. আনিসুল হকের মৃত্যুতে শূন্য ডিএনসিসিতে মেয়র পদে উপ-নির্বাচনের জন্য আর কোন বাধা নেই মর্মে সম্প্রতি আদালত রায় দেওয়ার পর নতুন করে তফসিল হয়েছে।

জাপার দপ্তর বিভাগ জানিয়েছে, ব্যবসায়ী হাসিবুল ইসলাম জয়ও এবার ঢাকা উত্তরের মেয়র হতে জাপার ফরম ফরম সংগ্রহ করেছে।
এছাড়া জাপা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে ২৯টি মনোনয়ন ফরম বিতরণ করেছে। এর মধ্যে সংরক্ষিত আসনে ১ জন নারী কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

গত রোববার ও সোমবার এই মনোনয়ন ফরম বিতরণ করা হয়। মঙ্গলবার দুপুর ২টায় শেষ হবে মনোনয়ন ফরম বিতরণের কাজ।

এদিকে জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ আসনে নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন জাতীয় মৎস্যজীবী পার্টির সিনিয়র সহসভাপতি মুস্তাইন বিল্লাহ। আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে তিনি লাঙ্গল প্রতীক নিয়ে লড়বেন।

প্রসঙ্গত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে আসনটি শূন্য হয়। আওয়ামী লীগ থেকে সৈয়দ আশরাফের ছোট বোন জাকিয়া নূর লিপিকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি এই নতুন করে সেখানে নির্বাচন হচ্ছে।

সোমবার জাতীয় পার্টির দপ্তর বিভাগ থেকে জানানো হয়েছে, দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ এমপি মুস্তাইন বিল্লাহ’র মনোনয়নপত্রে স্বাক্ষর করেছেন। ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে তিনি লাঙ্গল প্রতীকে লড়বেন। সাবেক ছাত্রনেতা মুস্তাইন বিল্লাহ জাতীয় মৎস্যজীবী পার্টির কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকাস্থ কিশোরগঞ্জ সমিতি এবং বৃহত্তর ময়মনসিংহ সমিতির আজীবন সদস্য।

 

 


আরো সংবাদ

স্মিথের বদলি লাবুশানে; টেস্ট ক্রিকেটে ইতিহাস ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি রোহিঙ্গা প্রত্যাবাসনের সর্বোচ্চ প্রস্তুতি স্বাধীনতা বিরোধীরা এখনো ঘড়যন্ত্র করছে : আইনমন্ত্রী দুর্ঘটনা কেড়ে নিলো একটি পরিবার, ঈদ আনন্দে বিষাদের ছায়া ছাত্রদলের সভাপতি ও সম্পাদক হতে ইচ্ছুক ১০৮ তরুণ নেতা মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগী সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রন্ত কলেজ ছাত্রের মৃত্যু উপকূল সুরক্ষায় ৬৪২ কিলোমিটার সুপার ডাইক নিমার্ণের উদ্যোগ ছাগলের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধা খুন মদিনায় হাজীদের বহন করা বাস উল্টে ১ বাংলাদেশীর মৃত্যু

সকল




bedava internet