১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় বই পড়ায় তিন সহস্রাধিক শিক্ষার্থীকে পুরস্কার প্রদান

-

খুলনায় বই পড়ার জন্য প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়েছে। বিশ^সাহিত্য কেন্দ্রের উদ্যোগে স্কুলপর্যায়ের শিক্ষার্থীদের বইপড়া কর্মসূচিতে অংশ গ্রহণকারীদের গতকাল শুক্রবার খুলনা প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) প্রাঙ্গণে গ্রামীণফোনের সহযোগিতায় এ পুরস্কার প্রদান করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো: ফসিউল্লাহ।
অনুষ্ঠানে জানান হয়, বই পড়া কর্মসূচির আওতায় খুলনা মহানগীর ৪৩টি স্কুলের তিন হাজার ৩৪১ শিক্ষার্থীকে স্বাগত পুরস্কার, শুভেচ্ছা, অভিনন্দন ও সেরাপাঠক এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। প্রথম পর্বে ১৮টি স্কুলের এক হাজার ৬৩৯ জন শিক্ষার্থী ও দ্বিতীয় পর্বে ২৫টি স্কুলের এক হাজার ৭০২ জন শিক্ষার্থী পুরস্কার পেয়েছে। তাদের মধ্যে স্বাগত পুরস্কার পেয়েছে এক হাজার ৮০৪ জন, শুভেচ্ছা পুরস্কার পেয়েছে ৯৭৮ জন, অভিনন্দন পুরস্কার পেয়েছে ৪৬২ জন এবং সেরা পাঠক পুরস্কার পেয়েছে ৯৭ জন। সেরা পাঠক পুরস্কার বিজয়ী ৯৭ জনের মধ্যে লটারির মাধ্যমে ১০ জনকে প্রদান করা হয় দুই হাজার টাকা সমমূল্যের বইয়ের একটি বিশেষ পুরস্কার। এ ছাড়াও লটারির মাধ্যমে চারজন অভিভাবককেও একই ধরনের বিশেষ পুরস্কার দেয়া হয়। প্রতিটি স্কুলের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এই বইপড়া কর্মসূচিতে অংশ নেয়।
অনুষ্ঠানে অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার (সার্বিক) হাবিবুল হক খান, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, মিডিয়া ব্যক্তিত্ব ডা: আব্দুন নূর তুষার, খুলনা প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপপরিচালক মেহেরুন নেছা, জেলা শিক্ষা অফিসার খো. রুহুল আমীন, গ্রামীণফোনের জেনারেল ম্যানেজার ফারজানা রহমান, পিটিআইর সুপারিনটেনডেন্ট স্বপন কুমার বিশ^াস ও বিশ^সাহিত্য কেন্দ্রের সাবেক সংগঠন হুমায়ুন কবির ববি।

 


আরো সংবাদ



premium cement