২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রাকৃতজ শামিমরুমি টিটনের বই চুম্বকের মতো কাজ করবে : নুহ আলম লেলিন

-

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কলামিস্ট নুহ আলম লেলিন বলেছেন, অতি সহজেই এ দেশের বুদ্ধিজীবী বিশেষ করে কবি ও সাহিত্যিক এবং সাধারণ পাঠকের কাছে টিটন জনপ্রিয় হয়ে উঠেছেন। তার কথা বক্তৃতা, কবিতা এবং রসিক মানুষ হিসেবে তিনি এমন অবস্থান তৈরি করেছেন। তার বই পাঠক দর্শক শ্রোতাদের মধ্যে চুম্বকের মতো কাজ করবে।
তিনি একুশে গ্রন্থমেলায় দি ইউনিভার্সেল অ্যাকাডেমির স্টলে লেখক প্রাকৃতজ শামিমরুমি টিটনের ‘মহান দেশপ্রেমিকের সোনালী স্বপ্নের ইতিহাস’ বইটির মোড়ক উন্মোচনে এ কথা বলেন।
তিনি বলেন, লেখক প্রাকৃতজ শামিমরুমি টিটন মহান দেশপ্রেমিকের সোনালী স্বপ্নের ইতিহাস কবিতাসমগ্র বইটি অপরূপ নান্দনিকভাবে দেশের বর্তমান সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্ম সর্বক্ষেত্রে টেকসইভাবে সবকিছু ফুটিয়ে তুলেছেন। এ ছাড়া এই বইটি মানসম্পন্নভাবে করা হয়েছে, যা পাঠক দর্শক শ্রোতাদের মধ্যে চুম্বকের মতো কাজ করবে। শুধু তাই নয়, লেখক এই বইটির মধ্যে দেশপ্রেম ও মহান স্বাধীনতা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক স্মৃতিপট তুলে ধরেছেন।
লেলিন আরো বলেন, আমি মাত্র কিছুক্ষণ সময় এই দি ইউনিভার্সেল অ্যাকাডেমি প্যাভিলিয়নে উপস্থিত থেকে দেখতে পেয়েছি, পাঠকরা এই কবিতাসমগ্র বইটি খুবই আগ্রহ সহকারে সংগ্রহ করে যাচ্ছেন। এতেই বুঝা যায় বইটি খুবই সাড়া জাগিয়েছে।
অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, বাংলা সাহিত্যে বাচনিক নন্দনের নান্দনিক কবি প্রাকৃতজ শামিমরুমি টিটন। তার শিক্ষিত মননের শিল্পিত উচ্চারণ বিমোহিত করে পাঠক শ্রোতাদের অন্তরকে। তিনি বলেন, টিটন বাংলা সাহিত্যের এমন একজন কবি যার কবিতার প্রত্যেকটি শব্দের প্রক্ষেপণই আমাদের মর্মের গহিনে এসে আঘাত করে, তার কবিতা পাঠে আমরা আন্দোলিত হইÑ নতুন অর্থে, নতুন বর্ণে, নতুন চিন্তায়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল