১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কেরানীগঞ্জে বাবরি মসজিদের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

-

ঢাকার কেরানীগঞ্জে বহু প্রতীক্ষিত জামিয়াতুত তারবিয়াহ আল ইসলামিয়া ও বাবরি মসজিদের উদ্বোধন করা হয়েছে। তবে প্রশাসনের অনুমতি না মিলায় বাবরি মসজিদের নাম স্থগিত করা হয়েছে। প্রধান অতিথি হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর অনুপস্থিতিতে এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর।
গতকাল বুধবার বেলা ৯টায় ইসলামী মহাসম্মেলনে মাওলানা মাহফুজুল হকের সভাপতিত্বে ও মাওলানা মাহমুদুল হকের সঞ্চালনায় সম্মেলনে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী। এ সময় আরো বক্তব্য রাখেন মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা খালেদ সাইফুল্লাহ আয়ুবী, মাওলানা খুরশিদ আল কাসেমী, মাওলানা সাখাওয়াত হোসেন আল রাজিসহ অনেকে।
হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় সম্মেলনের প্রধান অতিথি আল্লামা আহমদ শফী উপস্থিত না থাকলেও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খতমে নবুয়তের আমির আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর ও মাওলানা আবুল হাসান মোহাম্মদ আব্দুল্লাহ।
প্রায় ২০ বিঘা জমির ওপর প্রতিষ্ঠিত মসজিদ কাম কমপ্লেক্সটি দেশ এবং দেশের বাইরের লোকজনের দানের অর্থে নির্মিত হচ্ছে। তিন বিঘা জমির ওপর নির্মিতব্য ইতিহাসের স্মারক এ মসজিদটির জমি ক্রয় ও নির্মাণব্যয় নির্বাহে ৩১৩ প্রতিষ্ঠাতা সদস্য সংগ্রহের উদ্যোগ নেয়া হয়েছে।
কেরানীগঞ্জ মডেল থানার ওসি (অপারেশন) আসাদুজ্জামান টিটু বলেন, পুলিশের পক্ষ থেকে দেশের বরেণ্য আলেমদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। যেকোনো প্রকার নাশকতা ঠেকাতে পুলিশ সর্বোচ্চ নিরাপত্তা বিধান করবে।


আরো সংবাদ



premium cement