১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সবার জন্য নিরাপদ পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে হবে : কৃষিমন্ত্রী

-

কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের মানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তার প্রধান উৎস কৃষিতে সরকারের সময়োপযোগী পদক্ষেপ ও যুগোপযোগী নীতিমালা প্রণয়নের ফলে উৎপাদনশীলতা বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশের কৃষি এখন বাণিজ্যিক কৃষি; খোরপোশের কৃষি নয়। নিরাপদ খাদ্য নিশ্চিত করা সরকারের জন্য অন্যতম চ্যালেঞ্জ। সরকারের একার প্রচেষ্টায় সকলের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করা অনেক সময়ের ব্যাপার। ব্যক্তিগত সচেতনতা ও সমন্বিত উদ্যোগ গ্রহণ অপরিহার্য। মুজিববর্ষের অঙ্গীকার হিসেবে সবার জন্য নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে সকলে এক সাথে কাজ করবেন এটাই প্রত্যাশা ।
গতকাল মঙ্গলবার বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) কনফারেন্স কক্ষে নিরাপদ ও পুষ্টিকর খাদ্য ভ্যালু চেইন উন্নয়নে সম্মিলিত প্রয়াস শীর্ষক দুই দিনব্যাপী জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
‘সবার জন্য পুষ্টিকর ও নিরাপদ খাদ্য : মুজিববর্ষে অঙ্গীকার’ স্লোগানকে সামনে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে বিসেফ ফাউন্ডেশন ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল যৌথভাবে দুই দিনব্যাপী এ সেমিনারের আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএআরসি-এর নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার। বিশেষ অতিথি ছিলেন ব্র্যাকের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহবুব কবীর, এসিআই অ্যাগ্রো বিজনেসের ব্যবস্থাপনা পরিচালক ড. এফ এইচ আনসারী। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন বিসেফ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ জয়নুল আবেদীন। দিনের শেষে অনুষ্ঠানে সারসংক্ষেপ তুলে ধরেন কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব ও বিসেফ ফাউন্ডেশনের সভাপতি আনোয়ার ফারুক।


আরো সংবাদ



premium cement