২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পটুয়াখালীর দশমিনায় যুবদলের কর্মিসভায় পুলিশের লাঠিচার্জ

-

পটুয়াখালীর দশমিনা যুবদলের কর্মিসভায় দুই দফা বাধা ও লাঠিচার্জে কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছেন। এ ছাড়া পুলিশ জানিয়েছে, বিনা অনুমতিতে সভা করার চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। এতে যুবদল নেতাকর্মীরা ধাক্কাধাক্কিতে লিপ্ত হয় ও পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তাদের চার সদস্য আহত হয়। গতকাল বেলা ১১টা থেকে ১২টায় এ ঘটনা ঘটে। পরে পরিস্থিতি শান্ত হয়।
স্থানীয় নেতারা জানান, দশমিনা উপজেলা যুবদলের কর্মিসভা গতকাল বেলা ১১টায় প্রথমে উপজেলা বিএনপি কার্যালয়ে ডাকা হয়। সেখানে পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়। পরে বেলা ১২টায় একটি ঘরে সভা চলাকালে দ্বিতীয় দফায় বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশের ধাওয়া ও লাঠিচার্জে আহত হন কেন্দ্রীয় যুবনেতা শামিম হোসেন, যুবনেতা শাহ আলম শানু, আল আমিন মোল্লা, ইকবাল বশির, আবুল বসার আক্কাস, আনোয়ার হোসেন আনু, মেরিন মোল্লা সম্রাট হোসেনসহ কমপক্ষে ১০ জন। আটক করা হয়েছে কেন্দ্রীয় যুবদল নেতা শমিম হোসেন, জেলা যুবদল নেতা সৈয়দ রুমী, স্থানীয় নেতা আক্কাসসহ পাঁচজনকে।
দশমিনা থানার ওসি জালাল উদ্দিন জানান, ঘটনার সময় তিনি পটুয়াখালী জেলা পুলিশের মিটিংয়ে ছিলেন। যুবদল কর্মীদের সাথে পুলিশের ধাক্কাধাক্কি ও ইটপাটকেল নিক্ষেপের খবর শুনেছেন। পটুয়াখালীর পুলিশ সুপার মো: মঈনুল হাসান জানান, দশমিনায় বিনা অনুমতিতে যুবদল সমাবেশ ডাকলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে চার পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় আটক করা হয়েছে ২১ জনকে।

 


আরো সংবাদ



premium cement