২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
ঢামেক কর্মচারীদের বিক্ষোভ

পাঁচদফা দাবিতে সরকারি হাসপাতাল গুলোতে আন্দোলনের হুমকি

-

আগামীকাল মঙ্গলবারের মধ্যে সরকারি হাসপাতালগুলোতে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্য পদে নিয়োগ ও পদোন্নতিসহ ৫ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় তৃতীয় চতুর্থ শ্রেণীর সরকারী কর্মচারী সমিতির নেতৃবৃন্দ। না হলে ২৬ তারিখ বুধবার থেকে দেশের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে কঠোর আন্দোলন চালানো হবে। গতকাল রোববার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সমিতি আয়োজিত বিক্ষোভ সমোবেশে এই হুঁশিয়ারি দেয়া হয়। একই দাবিতে গত ১ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে নেতৃবৃন্দ।
বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিয়ে ডিপিসির মাধ্যমে যোগ্যতার বিচারে শূন্যপদে পদোন্নতি দিতে হবে।’ আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি তিন দিন ঢাকা মহানগরের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মচারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হবে। এ সময়ের মধ্যে দাবি না মানলে আগামী ২৫ ফেব্রুয়ারি সারা দেশে সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে একযোগে আন্দোলন করা হবে।
বিক্ষোভ সমাবেশে সভাপত্বি করেন, সমিতির সভাপতি আবু সাইদ। বক্তব্য রাখেনÑ জাকির হোসেন, মজিবর রহমান খান, সহিদুল ইসলাম মিন্টু, মো: রমিজ মিয়া, মুনসুর আলী, শমসের উদ্দিন মৃধা প্রমুখ।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল