১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
শ্রীনগরে স্কুলছাত্রীর লাশে মারধরের চিহ্ন

বখাটেদের বিরুদ্ধে মামলা নিচ্ছে না পুলিশ

-

শ্রীনগরে দশম শ্রেণীর ছাত্রী সিনথিয়ার (১৪) আত্মহননের পর লাশের গায়ে বখাটেদের আঘাতের চিহ্ন থাকার প্রমাণ পাওয়া গেছে বলে অভিযোগ করেছে তার পরিবার। এ ঘটনায় বখাটেদের বিরুদ্ধে মামলা করার জন্য বারবার থানায় এলেও পুলিশ মামলা নিচ্ছে না বলে সাংবাদিকদের কাছে ওই ছাত্রীর মা অভিযোগ করেছেন। তার দাবি স্থানীয় ইউপি চেয়ারম্যান বখাটেদের পক্ষ নেয়ায় পুলিশ সিনথিয়ার গায়ের আঘাতের চিহ্নের বিষয়টি সুরতহাল রিপোর্টে উল্লেখ করেনি। ময়নাতদন্তের পর শুক্রবার সন্ধ্যায় সিনথিয়ার লাশ দাফন করা হয়।
গত বৃহস্পতিবার সকালে উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের ফজলুল হক উচ্চবিদ্যালয়ের ছাত্রী সিনথিয়া বিদ্যালয় থেকে ১০০ গজ দূরে তার চাচাতো মামা সাকিবের সাথে কথা বলছিল। এ সময় ওই এলাকার বখাটে খোকা মোড়লের ছেলে রাকিব, তার সহযোগী জুবায়েদ, সিফাত ও লিয়নসহ আরো কয়েকজন সিনথিয়া ও সাকিবের বিরুদ্ধে অসামাজিক ও অনৈতিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগ এনে তাদের মারধর করে।
এ সময় বখাটেরা সাকিবের মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। পরে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী মনোয়ার হোসেন শাহাদাৎ বখাটেদের পক্ষ নিয়ে সিনথিয়াকে বিদ্যালয় থেকে টিসি দেয়ার জন্য প্রধান শিক্ষককে নির্দেশ দেন। এতে ওই ছাত্রী মানসিকভাবে ভেঙে পড়ে। সেখান থেকে বাড়িতে এসে সিনথিয়া ওই দিন দুপুরেই গলায় ফাঁস দিয়ে আত্মহননের পথ বেছে নেয়।
ছাত্রীর বাবা আব্দুর রহিম ও মা মিনারা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, সাকিব ও সিনথিয়া সম্পর্কে মামা ভাগনী। তারা কথা বলতেই পারে। বখাটেরা মিথ্যা অপবাদ দিয়ে এভাবে মারধর করতে পারে না। আমার মেয়েটা বখাটেদের মারধরে জখম নিয়েই কবরে গেল। আমরা গরিব মানুষ। এই বিচার কার কাছে চাইব? চেয়ারম্যান বখাটেদের পক্ষের লোক। তিনি থানা পুলিশকে ম্যানেজ করে ফেলেছেন। এ কারণে পুলিশ আমাদের মামলা নিচ্ছে না। চেয়ারম্যান ময়নাতদন্ত রিপোর্টও ভিন্ন খাতে নেয়ার পাঁয়তারা করছে। বখাটেদের পক্ষ নিয়ে তিনি প্রকাশ্যে বলে বেড়াচ্ছেন এই ঘটনায় কিছুই হবে না।
ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের সভাপতি কাজী মনোয়ার হোসেন শাহাদাতের কাছে এই বিষয়ে জানার জন্য ফোন করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।
লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুতকারী অফিসার শ্রীনগর থানার এসআই আপন দাস বলেন, লাশের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। বখাটেদের বিরুদ্ধে মামলার বিষয়ে তিনি বলেন, কেউ থানায় মামলা করতে আসেনি।
এ ব্যাপারে শ্রীনগর থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন বলেন, আত্মহত্যার ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে আঘাতের বিষয়ে জানা যাবে।

 


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল