২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে নবম বাংলা অলিম্পিয়াড

-

ভাষার মাসে দেশের ইংরেজি মাধ্যম স্কুলগুলোকে নিয়ে নবমবারের মতো শুরু হয়েছে নবম আন্তঃস্কুল বাংলা অলিম্পিয়াড ২০২০।
চট্টগ্রামের পূর্ব নাসিরাবাদে অবস্থিত ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ ক্যাম্পাসে গতকাল সকাল সাড়ে ৮টায় নবম বাংলা অলিম্পিয়াড উদ্বোধন করা হয়েছে। দিনব্যাপী বর্ণিল আয়োজনে চট্টগ্রামের ইংরেজি মাধ্যম ও ইংরেজি ভার্শন স্কুলগুলো বাংলা ভাষা ও সংস্কৃতিবিষয়ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। চট্টগ্রাম বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে ২৭টি স্কুলের প্রায় ৪০০ জন শিক্ষার্থী। অনুষ্ঠানের শুরুতেই মুজিববর্ষ এবং বাংলা অলিম্পিয়াড সম্পর্কে আলোকপাত করেন বাংলা অলিম্পিয়াড সমন্বয়ক কামরুল আহসান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, কর্নেল (অব:) আবু তাহের মোহাম্মদ সালাউদ্দিন বীরপ্রতীক, প্রফেসর এম আলী আশরাফ, প্রফেসর ডা: সেলিম মোহাম্মাদ জাহাঙ্গির, সাংবাদিক নাজিম উদ্দিন শ্যামল, চট্টগ্রাম ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মনজুরুল হক। এ ছাড়াও উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশের প্রিন্সিপাল রোকসানা জারিন, স্কুলের চেয়ারম্যান ইয়াশার সাভরান। দিনব্যাপী প্রতিযোগিতার পর বিকেলে ছিল পুরস্কার বিতরণী। পুরস্কার পেয়েছে ৮৪ জন প্রতিযোগী।

আবৃত্তি, সঙ্গীত, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা, নৃত্য, বাংলা কুইজ ও রচনা- এই সাতটি বিভাগে নবম বাংলা অলিম্পিয়াডে শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেয়। চট্টগ্রামে প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন শহরের বিশিষ্ট লেখক, শিল্পী, শিক্ষাবিদ ও বিশিষ্টজনরা।

 


আরো সংবাদ



premium cement