১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রধানমন্ত্রীর কাছ থেকে সুফি মিজানুর রহমানের একুশে পদক গ্রহণ

-

সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে একুশে পদক গ্রহণ করেছেন দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান। প্রধানমন্ত্রী গতকাল সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাকে একুশে পদক প্রদান করেন। সরকার প্রতি বছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য একুশ জন বিশিষ্ট ব্যক্তিকে ‘একুশে পদক’ প্রদান করে থাকে।
সুফি মোহম্মদ মিজানুর রহমান ১৯৪৩ সালের ১২ মার্চ নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলায় কাঞ্চন গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম দায়েম উদ্দিন ও মা রাহাতুন্নেসা। আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান দূরদৃষ্টিসম্পন্ন সফল শিল্প উদ্যোক্তা। বিজনেস পারসন অব দ্য ইয়ার, প্রাইড অব চিটাগং, করপোরেট সোস্যাল রেসপনসিবিলিটি অ্যাওয়ার্ড, সেন্ট মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ডসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন তিনি। এ ছাড়াও ইন্দোনেশিয়া সরকার তাকে দেশটির অনরারি কনসাল হিসেবে বাংলাদেশে নিযুক্ত করেছে। তিনি অবদান রাখছেন- শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় অর্থনীতির অগ্রযাত্রায়। প্রজন্মের মানসম্পন্ন শিক্ষার নতুন দিগন্ত উন্মোচন, আর্তমানবতা ও কল্যাণ, মানুষের সেবা ও শান্তির জন্য নিরলসভাবে নিবেদিত এই মানুষটির মহতি প্রয়াসের স্বীকৃতিতে আজ আনন্দিত সবাই। তিনি সাত ছেলে ও এক মেয়ের জনক। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল