১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা গ্রহণের আদেশ ২৭ ফেব্রুয়ারি

-

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে দায়ের করা মামলা গ্রহণের বিষয়ে আদেশের জন্য ২৭ ফেব্রুয়ারি তারিখ ধার্য করেছেন আদালত।
গতকাল বুধবার মামলা গ্রহণের বিষয়ে আদেশের জন্য দিন ধার্য ছিল। ঢাকার মহানগর ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল নথি পর্যালোচনা করে ২৭ ফেব্রুয়ারি আদেশ দেবেন বলে তারিখ ধার্য করেন।
গত মঙ্গলবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। পরে মামলার বাদি এ বি সিদ্দিকী নিজেই বিষয়টি সাংবাদিকদের জানান ।
তারেক রহমান ছাড়া মামলার অপর আসামিরা হলেনÑ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা মো: আফজাল হোসেন, মো: মুজিবুর রহমান, মো: আবদুল করিম, হাফেজ মো: দিদারুল ইসলাম, মো: জাকির হোসেন, মো: আব্দুল হালীম, রফিকুল ইসলাম। এ ছাড়া মামলায় অজ্ঞাত বিএনপির আরো তিনজনকে আসামি করা হয়েছে।
বাদি তার মামলার অভিযোগে বলেন, গত ৬ ডিসেম্বর মিরপুরে বাদিকে আসামিরা আটক করেন। এরপর তাকে শর্ত দেন যে, আমাদের মা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে যত মামলা করেছিস তা আগামী সাত দিনের মধ্যে প্রত্যাহার করে নিবি। তা না হলে আবার তোকে ও তোর প্রধানমন্ত্রীকে ২১ আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করব। এরপর বাদিকে জামায়াত-শিবির ও বিএনপির গুণ্ডাবাহিনী খুন করার জন্য খুঁজতে থাকেন।
এ ছাড়াও লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান অশ্লীল ভাষায় ফেসবুকে, মেসেঞ্জারে বাদিকে হুমকিসহ প্রধানমন্ত্রীকে নিয়ে হেয়প্রতিপন্নমূলক (কটূক্তি) কথা লেখেন, যা প্রধানমন্ত্রীর এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।
এ দিকে এ বি সিদ্দিকী এর আগে খালেদা জিয়া, তারেক রহমান, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষ নেতাদের নামে একাধিক মামলা করেছেন। এর মধ্য কিছু মামলা বিচারাধীন আর কিছু তদন্তাধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement