১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা

ইসরাইলি দখলদারিত্বকে বৈধতা দেয়ার নতুন ফন্দি : জাসদ

-

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে বলেছেন, ইসরাইল অধিকৃত জেরুসালেমকে ইসরাইলের অংশে রেখেই আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা ইসরাইলি দলখদারিত্বকে বৈধতা দেয়ার নতুন ফন্দি ছাড়া আর কিছুই নয়।
গতকাল এক বিবৃতিতে তারা বলেন, ডোনাল্ড ট্রাম্প তার মধ্যপ্রাচ্য পরিকল্পনার মাধ্যমে শুধু ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার, স্বাধীনতা ও স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার বরাবরের মতোই অস্বীকার করেছেন। তারা বলেন, ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা জাতিসঙ্ঘ, বিশ^ জনমত ও ফিলিস্তিনিদের প্রতি নিষ্ঠুর তামাশা। জাতিসঙ্ঘের ১৯৬৭ পূর্বসীমানা অনুযায়ী দুই রাষ্ট্র প্রতিষ্ঠার সিদ্ধান্তকে পাশ কাটিয়ে ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা মধ্যপ্রাচ্যে শান্তির বদলে অশান্তিকেই উৎসাহিত করবে।
তারা বলেন, জাসদ বিশে^র শান্তিবাদী মানুষের সাথে কণ্ঠ মিলিয়ে ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা প্রত্যাখ্যান করছে এবং একই সাথে ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement