২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৩৯তম বিসিএসে বাদপড়া ৩৮ প্রার্থীকে কেন নিয়োগ নয় হাইকোর্টের রুল

-

৩৯তম বিসিএসে (বিশেষ) সুপারিশকৃতদের মধ্যে বাদপড়া ৩৮ জন প্রার্থীকে কেন নিয়োগ দেয়া হবে না, এ মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
পৃথক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল সোমবার এ রুল জারি করেন।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া। অপর দিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার ও সহকারী অ্যাটর্নি সাইফুল আলম। পরে আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া সাংবাদিকদের বলেন, ৩৯তম বিসিএস (বিশেষ) এপিএসসি সর্বমোট চার হাজার ৭৯২ জন প্রার্থীকে সুপারিশ করে। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় গত বছরের ১৮ নভেম্বর, ৮ ডিসেম্বর এবং চলতি বছরের ২০ জানুয়ারি প্রজ্ঞাপনের মাধ্যমে চার হাজার ৬২৯ জন প্রার্থীকে সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ দিলেও রিট আবেদনকারী ৩৮ জনকে অদ্যবধি নিয়োগ দেননি।
এ কারণে ওই প্রজ্ঞাপন চ্যালেঞ্জ এবং একই সাথে সুপারিশকৃতদের সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের প্রার্থনা করে তারা দু’টি রিট আবেদন করেন। আদালত রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে রুল জারি করেছেন বলে জানান ছিদ্দিক উল্লাহ মিয়া। ২০১৮ সালের ৮ এপ্রিল বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে চার হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।


আরো সংবাদ



premium cement