২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আতঙ্ক না ছড়িয়ে ভাইরাস প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান ওয়ার্কার্স পার্টি

-

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো চীনে করোনাভাইরাসের (কভিট-১৯) প্রাদুর্ভাবে আক্রান্ত নাগরিকদের প্রতি গভীর সমবেদনা এবং এতে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতিও গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। পলিটব্যুরোর এক বিবৃতিতে বলা হয়, কভিট-১৯ নামক এই ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা এক মানবিক বিপর্যয়। এর মোকাবেলায় চীনের পার্টি ও সরকার গৃহীত সব পদক্ষেপকে প্রশংসনীয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। ওয়ার্কার্স পার্টি চীনা কর্তৃপক্ষের এই মানবিক বিপর্যয় রোধে গৃহীত পদক্ষেপকে পরিপূর্ণ সমর্থন জানায়।
পলিটব্যুরো বিবৃতিতে আরো বলা হয়, করোনাভাইরাসের ঘটনা শুধু একটি মাত্র দেশের সমস্যা নয়, এটি এখন মানবিক বিপর্যয় হিসেবে দেখতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও বিষয়টিকে বৈশ্বিক সমস্যা হিসেবে চিহ্নিত করেছে এবং চীন সরকার গৃহীত পদক্ষেপকে প্রশংসা করেছে; কিন্তু এটা দুর্ভাগ্যজনক যে, করোনাভাইরাস সম্পর্কে মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা বিশ্বব্যাপী অতিরঞ্জিত অপপ্রচার এবং আতঙ্ক ছড়িয়ে চলেছে।
বিবৃতিতে চীনকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে বাণিজ্যিক ও রাজনৈতিক সুবিধা অর্জনের এই প্রয়াসকে নিন্দনীয় হিসেবে অবিহিত করেছে। বিবৃতিতে আরো বলা হয়, চীন অবশ্যই এই পরিস্থিতি দ্রুত সামাল দিয়ে দেশে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে সমর্থ হবে। বিবৃতিতে আরো বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধের নামে বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদীর অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে চীনের জনগণের এই দুঃসময়ে মানবিক কারেণই বিভিন্ন দেশকে তাদের পাশে দাঁড়ানা উচিত।
বিবৃতিতে বাংলাদেশের মতো জনবহুল দেশে করোনাভাইরাস প্রতিরোধের সঠিক প্রস্তুতি গ্রহণের লক্ষ্যে সব বিমানবহর, সমুদ্র ও স্থলবন্দরসহ হাসপতালগুলোতে উন্নত প্রযুক্তির ভাইরাস চিহ্নিত করার এবং চিকিৎসার প্রস্তুতির জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়েছে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের

সকল