১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বিএনপিকে ষড়যন্ত্র বাদ দিয়ে গণতন্ত্র চর্চার আহ্বান মতিয়া চৌধুরীর

-

সংসদ প্রতিবেদক
বিএনপিকে ষড়যন্ত্র বাদ দিয়ে গণতন্ত্র চর্চা ও রাজনীতি করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।
গতকাল সন্ধ্যায় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াসহ দলটির কড়া সমালোচনা করে বলেন, গণতন্ত্র চর্চা করেন, রাজনীতি করেন। ষড়যন্ত্র বাদ দেন। ডাক্তার যখন ভুল করে তখন রোগী মারা যায়, আর নেতা যখন ভুল করে, দল যখন ভুল করে পার্টি ছত্রখান হয়ে যায়, হাজার হাজার মানুষ দুর্ভোগে নিপতিত হয়। যেটি বেগম জিয়া অত্যন্ত সফলতার সাথে তার পার্টি ও দেশের ভেতরে করার চেষ্টা করেছেন। নির্বাচন বর্জন করার কারণেই বিএনপি বর্তমান অবস্থায় পতিত হয়েছে বলেও মন্তব্য করেন মতিয়া চৌধুরী। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন বৈঠকে সভাপতিত্ব করছিলেন।
মতিয়া বলেন, বিএনপির সদস্যরা ক্যাসিনো নিয়ে কথা বলেন। কে এই ক্যাসিনোর প্রবক্তা? প্রবক্তা হলেন জিয়াউর রহমান। এক দিকে বিসমিল্লাহির রাহমানির রাহিম লিখলেন, অন্য দিকে মদ আর জুয়া এই দেশে চালু করলেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যাসিনোর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তিনি ব্যবস্থা নিয়েছেন।
দেশের মানুষ এখন খেয়ে পড়ে আছে। এই শীতে গায়ে কাপড় আছে, মাথার ওপর ছাউনি আছে।


আরো সংবাদ



premium cement